গোপালগঞ্জ পৌরসভায় মাসব্যাপী মশক নিধন কর্মসূচি শুরু

প্রকাশিতঃ ৭:৫৬ অপরাহ্ণ, রবি, ৩১ মে ২০

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ : জেলা প্রশাসকের কার্যালয়ে মশা বিনাশকারী ঔষধ স্প্রে করার মধ্য দিয়ে পৌরসভার মাসব্যাপী মশক নিধন কর্মসূচি শুরু হযয়েছে।

রোববার (৩১ মে) সন্ধ্যায় গোপালগঞ্জ পৌরসভার উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয় সহ আশপাশের এলাকায় মশা বিনাশকারী তরল ঔষুধ মটর চালিত যন্ত্রের মাধ্যমে স্প্রে করা হয়।

সামাজিক দূরত্ব বজায় রেখে এ সময় উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিসি) আব্দুল্লাহ আল বাকী, পৌর মেয়র কাজী লিয়াকত আলী, কাউন্সিলর আল-আমীন, পৌর সচিব কে.জি.এম. মাহমুদ, প্রশাসনিক কর্মকর্তা মো. হারুনার রশিদসহ পৌর সভার অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

জানা যায়, প্রতিবছরের এ সময়টাতে মশার উপদ্রব বেড়ে গিয়ে মশাবাহিত নানান ধরনের রোগের প্রাদুর্ভাব দেখা দেয়, তাই পৌরবাসীকে মশার উপদ্রব থেকে পরিত্রাণের লক্ষ্যে পৌরসভার এ উদ্যোগ গ্রহণ। পৌরসভার সকল ওয়ার্ডে স্প্রে করার জন্য মোট ২০ জন স্বেচ্ছাসেবী কর্মী নিয়োজিত করা হয়েছে।

গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পৌর মেয়র কাজী লিয়াকত আলী গণমাধ্যমকে বলেন, পৌর সভার উদ্যোগে শুধু মশা বিনাশকারী ঔষধ ছিটানো হলেই মশা নিধন হবে না, আমরা প্রত্যেকে নিজ উদ্যোগে যার যার ঘর-বাড়ি ও আঙ্গিনা পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে সচেষ্ট হই এতে করোনাসহ মশাবাহিত সকল রোগজীবাণু ধ্বংস করা সম্ভব।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।