চট্টগ্রামের কোচ সবার আগে ঢাকায়

প্রকাশিতঃ ৯:১৬ অপরাহ্ণ, শুক্র, ৬ ডিসেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: বঙ্গবন্ধু বিপিএল শুরু হতে আর বেশিদিন বাকি নেই। ড্রাফট থেকে বেছে নেওয়া দলটা গুছিয়ে নিচ্ছে দলগুলো। বিপিএল নিয়ে বেশ আগে-ভাগেই কাজ শুরু করেছেন ঢাকা প্লাটুনের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। মাশরাফিদের নিয়ে সপ্তাহ খানেক হলো কাজ শুরু করেছেন তিনি। এবারের বিপিএলে একমাত্র স্বদেশি প্রধান কোচ সালাউদ্দিন। স্থানীয় কোচ হওয়ায় সুযোগটা ভালোই কাজে লাগাচ্ছে ঢাকা।

বিদেশি কোচরা ঢাকায় আসবেন ৮ তারিখ থেকে। কোন দলের প্রধান কোচ ৯ ডিসেম্বর ঢাকায় আসবেন। বিপিএলের উদ্বোধন হবে ৮ তারিখে। ম্যাচ মাঠে গড়াবে ১১ ডিসেম্বর থেকে। আর বিদেশি কোচদের জন্য পাঁচ তারকা হোটেল বুকিং দেওয়া হয়েছে ৮ ডিসেম্বর থেকে। তাদের তাই আগে ঢাকায় আসার জো নেই। তবে উপায় একেবারে বন্ধ তাও নয়। আগে কোচদের ঢাকায় আনলে তার খরচা দিতে হবে দলকে।

এই সুযোগটা কাজে লাগিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আগেভাগেই নিয়ে এসেছে তাদের ইংলিশ প্রধান কোচ পল নিক্সনকে। এবারের বিপিএলে প্রথম বিদেশি কোচ হিসেবে দলের সঙ্গে যোগ দিলেন নিক্সন। এবারের বিপিএলে হার্শেল গিবস সিলেট থান্ডার্সে, ওটিস গিবসন কুমিল্লা ওয়ারিয়র্সে, জেমস ফস্টার খুলনা টাইগার্সে, ওয়াইজ শাহ রাজশাহী রয়েলসে এবং মার্ক ও’ডনেল রংপুর রেঞ্জার্সের সঙ্গে কাজ করবেন।

তাদের ৮ ডিসেম্বর ঢাকায় এসে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা আছে। তার আগ পর্যন্ত স্থানীয় সহকারী কোচের অধীনে প্রস্তুতি নেবেন দলগুলো। বিপিএল খেলতে বিদেশি ক্রিকেটাররা এরই মধ্যে দলে যোগ দেওয়া শুরু করেছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ