চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩৫২ কোটি টাকার বাজেট উপস্থাপন

প্রকাশিতঃ ১:০৩ অপরাহ্ণ, রবি, ২৮ জুন ২০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ অর্থবছরের মোট ৩৫১ কোটি ৮৫ লাখ টাকার বাজেট উপস্থাপন করা হয়েছে। শনিবার নগরের বাদশা মিয়া সড়কের চারুকলা ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স কমিটি (এফসি) ও সিন্ডিকেটের ৫৬তম যৌথ সভায় এ বাজেট উপস্থাপন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন উপাচার্য ড. শিরীণ আখতার। বাজেট উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) মো. ফরিদুল আলম চৌধুরী। নতুন বছরের বাজেটের পাশাপাশি ২০১৯-২০ অর্থবছরের ৩৪১ কোটি ১৫ লাখ টাকার সংশোধিত বাজেটও উপস্থাপন করা হয়েছে। ওই অর্থবছরে মোট ৩৩৯ কোটি ১৮ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছিল। আগামী সিনেট সভায় উপস্থাপিত বাজেট ও সংশোধিত বাজেটের অনুমোদন দেওয়া হবে।

সভায় উপাচার্য ড. শিরীণ আখতার বলেন, এবারের বাজেটে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে। সরকারের গৃহীত কার্যক্রমের সাথে সঙ্গতি রেখে শিক্ষা-গবেষণার মান অধিকতর বাড়াতে বিশ্ববিদ্যালয় প্রশাসন কার্যকর উদ্যোগ গ্রহণ করেছে। করোনা ভাইরাসের এ মহামারীতে শিক্ষা-গবেষণার ক্ষতি পুষিয়ে উঠতে ইতোমধ্যে অনলাইনে ক্লাস নেওয়ার ব্যাপারে সংশ্লিষ্ট পর্ষদের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে একটি গ্রহণযোগ্য অবস্থানে পৌঁছাতে সক্ষম হয়েছি যা অচিরেই দৃশ্যমান হবে। সভায় করোনা মহামারিতে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের সুরক্ষায় নেওয়া বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন তিনি।

সিন্ডিকেট ও এফসি’র যৌথ সভায় উপস্থিত ছিলেন সিন্ডিকেট সদস্য এস এম ফজলুল হক, অধ্যাপক ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, অধ্যাপক ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান, অনলাইনে অংশগ্রহণ করেন অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব ও বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য সম্পদ বড়ুয়া ও সিন্ডিকেট সচিব বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এ কে এম নুর আহমদ এবং এফসি সদস্য অধ্যাপক ড. ইমরান হোসেন, অধ্যাপক ড. সুলতান আহমেদ, অনলাইনে অংশগ্রহণ করেন এফসি সদস্য অধ্যাপক আবু মুহাম্মদ আতিকুর রহমান ও ছিদ্দিকুর রহমান ভূঁইয়া।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।