চবিতে `ইকবাল সাহিত্য পরিষদ’র পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশিতঃ ২:৫৬ অপরাহ্ণ, সোম, ৪ নভেম্বর ১৯

চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ‘আল্লামা ইকবাল সাহিত্য পরিষদ’র উদ্যেগে দুইদিন ব্যাপী পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসেবে সোমবার ক্যাম্পাসের গুরুত্বপূর্ণস্থানগুলো আবর্জনামুক্ত করা হয়।

সোমবার (৪ নভেম্বর) দুপুর ১ টায় দ্বিতীয় দিনের পরিষ্কার অভিযান শেষ হয়। এ অভিযানে তারা ক্যাম্পাসের জাদুঘর, কেন্দ্রীয় লাইব্রেরি চত্বর, চাকসু ভবনের আশ-পাশ, বুদ্ধিজীবী চত্বর পরিস্কার করেন।

এ পরিষ্কার অভিযানে অংশগ্রহণকারীরা সময় জার্নালকে বলেন, ভর্তি পরীক্ষা সময় ক্যাম্পাসে দেশ-বিদেশের বিপুল পরিমাণ লোকের সমাগম হয়েছে। এতে ক্যাম্পাস জুড়ে প্রচুর ময়লা আবর্জনার সৃষ্টি হয়েছে। তাই নিজেদের ক্যাম্পাসকে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে দুই দিনব্যাপী পরিচ্ছন্নতা কার্যক্রম হাতে নিয়েছি। সবাই যদি নিজ নিজ জায়গা থেকে সচেতন হয় তবেই ক্যাম্পাসকে পরিষ্কার রাখা সম্ভব।

সংগঠনের সমন্বয়ক নাহিদুল ইসলাম ময়লা আবর্জনা যত্রতত্র না ফেলে নির্দিষ্ট জায়গায় ফেলতে শিক্ষার্থীদের অনুরোধ করে বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠনকে এ ধরনের কাজে এগিয়ে আসার আহ্বান জানানা।

গতকাল রোববার (৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের সামনে দুই দিনব্যাপী পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর রেজাউল করিম।

উল্লেখ্য, আরবি ও ইসলামিক স্টাডিজ বিভাগের ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে ২০১৮ সালে চবি ক্যাম্পাসে যাত্রা শুরু করে “আল্লামা ইকবাল সাহিত্য পরিষদ”।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ