চবি চলচ্চিত্র সংসদের সভাপতি আনিসুর ও সম্পাদক নুরুল আবছার

প্রকাশিতঃ ৮:০৪ অপরাহ্ণ, মঙ্গল, ২৬ নভেম্বর ১৯

চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের (চবিচস) নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি মনোনীত হয়েছেন দর্শন বিভাগের শিক্ষার্থী মো. আনিসুর রহমান ভূইয়াঁ এবং সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন চারুকলা বিভাগের শিক্ষার্থী নুরুল আবছার দৃষ্টি।

মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরী চত্ত্বরে সংগঠনের সাধারণ সভায় বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উপদেষ্টা হাফিজুল ইসলাম ও সহ-উপদেষ্টা ফারজানা আক্তার তাপসি ১ বছর মেয়াদে ৪১ সদস্যবিশিষ্ট এ কমিটি অনুমোদন করেন।

নতুন কার্যনির্বাহী কমিটির অন্যান্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি: মিল্টন কেরী, সহ- সভাপতি: মুনাওয়ার রিয়াজ মুন্না, ইমরান কেলভিন, যুগ্ম-সাধারণ সম্পাদক: মিনহাজ তুহিন, শ্যামল আহম্মেদ, জুয়েল চাকমা, আরজুমান শেখ বর্ষা সাংগঠনিক সম্পাদক: নুরুস সালাম জীবন, আল আমিন, এস এম রিয়াজুল, উসাচিং মারমা, শামীম রানা, রকিবুল ইসলাম, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক: আবিদ হাসান জয়, ইফতেখার সৈকত, ইমাম ইমু, অর্থ সম্পাদক: ফারজানা আফরোজ, দপ্তর সম্পাদক: জুনায়েদ ইমন, আরিফ শাহরিয়ার, চলচ্চিত্র বিষয়ক সম্পাদক: জাহিদ সাগর ইমরানুল হক, উৎসব, কর্মশালা ও প্রশিক্ষণ সম্পাদক: মোহাম্মদ শহীদ, মো. বিপ্লব, অর্নব, নওশীন আনোয়ার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক: তৌফিক আহম্মেদ, তন্ময়, কর্ম ও পরিকল্পনা সম্পাদক: জাহিদুল হিমেল, সিদরাতুল মুনতাহা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক: সাদিব হাসান, আবিদুল হাসান, চলচ্চিত্র গবেষণা বিষয়ক সম্পাদক: পলি চৌধুরী, অপূর্ব রায়, আন্তর্জাতিক সম্পাদক: এস এম কাদের জিলানী, তাইব পাঠান, রফিকুল ইসলাম, মারুফ ইসলাম, আইন বিষয়ক সম্পাদক: মিনহাজ উদ্দিন।

প্রসঙ্গত, “চিত্রের জাগরণে চিত্তের মুক্তি” স্লোগানে অভিষেক কমিটির মাধ্যমে যাত্রা শুরু করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। সুস্থ ও স্বাধীন ধারার চলচ্চিত্র নির্মাণে উৎসাহ প্রদান ও দর্শকদের মাঝে গঠনমূলক চলচ্চিত্রের প্রতি আগ্রহ সৃষ্টিই সংগঠনটির মূল উদ্দেশ্য। আগামীতে বিভিন্ন জাতীয় দিবস উদযাপন, চলচ্চিত্র আড্ডা, শর্টফিল্ম প্রতিযোগিতা ও চলচ্চিত্র উৎসব আয়োজনে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করবে চবিচস।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ