চবি ছাত্রলীগের দুই কর্মীকে কুপিয়ে জখমঃ অবরোধের ডাক

প্রকাশিতঃ ১১:১৪ অপরাহ্ণ, রবি, ১ ডিসেম্বর ১৯

চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের নেতৃত্বাধীন সিএফসি পক্ষের দুই নেতাকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। এ ঘটনার প্রতিবাদে ক্যাম্পাসে অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দিয়েছে শাখা ছাত্রলীগের একাংশ।
জানা যায়, রোববার (১ ডিসেম্বর) সন্ধ্যা ৭ টার দিকে শাখা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সুমন নাছির ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন হাটহাজারীর এগারো মাইল এলাকায় কুপিয়ে আহত করা হয়। এ ঘটনার প্রেক্ষিতে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, ‘তাপস হত্যার আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে আমাদের দুই নেতার ওপর বর্বরোচিত হামলা চালিয়েছে। এসময় হামলাকারীদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানান তিনি। সেইসঙ্গে অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক ধর্মঘটের ডাক দেন।
এদিকে নিরাপত্তার ঝুঁকি বিবেচনায় বিশ্ববিদ্যালয় রুটে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
উল্লেখ্য, গেলো ২৯ নভেম্বর থেকে শাখা ছাত্রলীগের বিবদমান দুটি পক্ষ ভিএক্স ও সিএফসির মধ্যে উত্তেজনা বিরাজমান। থেমে থেমে সংঘর্ষও হয়েছে দুইবার। এতে উভয় পক্ষের অন্তত ১০ নেতাকর্মী আহতও হয়েছিলেন। পরবর্তীতে সংঘর্ষ এড়াতে শনিবার (৩০ নভেম্বর) সন্ধ্যার পর থেকে বিশ্ববিদ্যালয়ের চারটি আবাসিক হলে তল্লাশি চালায় পুলিশ। এ সময় বেশ কিছু দেশীয় অস্ত্র ও পাথর উদ্ধার করলেও কাওকে আটক করা হয়নি।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ