চাল কারসাজিদের ছাড় দেওয়া হবে না: খাদ্যমন্ত্রী

প্রকাশিতঃ ৪:২৫ অপরাহ্ণ, মঙ্গল, ৩ ডিসেম্বর ১৯

নিউজ ডেস্ক: পর্যাপ্ত মজুদ থাকার পরও চালের দাম বৃদ্ধির পেছনে মিল মালিকদের কারসাজি আছে দাবি করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, নতুন ধান উঠা শুরু হয়েছে দ্রুতই দাম কমে আসবে। এছাড়া চাল নিয়ে কারসাজিদের কাউকে ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে ২২টি মনিটারিং টিম কাজ করছে।

মঙ্গলবার সকালে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মোবাইল খাদ্য পরীক্ষাগার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী।

খাদ্যমন্ত্রী বলেন, ইউএস এইড ও বিশ্ব খাদ্য সংস্থা-এফএও’র সহায়তায় একটি গাড়িতে ‘মোবাইল খাদ্য পরীক্ষাগার’ তৈরি করা হবে যা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ঢাকা শহরের ভেজাল পরীক্ষার জন্য ব্যবহার করবে।

নিরাপদ খাদ্য আন্দোলনে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী অনেকগুলো সংস্থা কাজ করছে বলেও জানান খাদ্যমন্ত্রী।

এর আগে গত ১৭ নভেম্বর খাদ্য অধিদফতরে চালকল মালিকদের সঙ্গে সভা শেষে সাংবাদিকদের খাদ্যমন্ত্রী বলেছিলেন, ‘চালের দাম যাতে আর না বাড়ে- সে বিষয়ে চালকল মালিকদের (মিলার) নির্দেশনা দেয়া হয়েছে। আমরা প্রত্যাশা করছি চালের দাম আর বাড়বে না। যেহেতু আমাদের ধান উৎপাদন ভালো হয়েছে। সর্বকালের সর্বোচ্চ চাল মজুদ রয়েছে।’ বাজারে চালের মূল্য বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে ওই সভার আয়োজন করা হয়েছিল।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ