চিনিকল বন্ধের শঙ্কা, প্রতিবাদে জয়পুরহাটে শ্রমিক সমাবেশ

প্রকাশিতঃ ৫:২০ অপরাহ্ণ, শনি, ২১ নভেম্বর ২০

জয়পুরহাট প্রতিনিধি : লোকসানের কারণে জয়পুরহাটে চিনিকল বন্ধ হয়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন মিলটির শ্রমিক-কর্মচারীরা। যার পরিপ্রেক্ষিতে চিনিকলটি আধুনিকায়ন করে সচল রাখার দাবিতে প্রতিষ্ঠানটির মূল ফটকের সামনে এক শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ নভেম্বর) সকালে আখচাষী কল্যাণ সমিতি ও চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়ন এই সমাবেশের আয়োজন করে।

সমাবেশে বক্তব্য রাখেন জয়পুরহাট চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি আলী আক্তার ও সহ-সাধারণ সম্পাদক জহুরুল হক জুয়েল এবং আখচাষী কল্যাণ সমিতির সভাপতি আবু তালেব চৌধুরী বাবু ও সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন সহ অন্যান্যরা।

বক্তারা বলেন, জয়পুরহাট জেলার একমাত্র প্রাচীন ও ভারী শিল্পকারখানাটি বন্ধ হলে শুধুমাত্র শ্রমিক-কর্মচারীরাই ক্ষতিগ্রস্ত হবে না, বরং এর সঙ্গে জড়িত কৃষকসহ জেলার বিভিন্ন স্তরের মানুষ ক্ষতিগ্রস্ত হবে। সামগ্রিকভাবে জেলার আর্থ-সামাজিক ব্যবস্থায় ভীষণভাবে প্রভাব পড়বে। এতে সামাজিক স্থিতিশীলতা বিনষ্ট হবে বলে মনে করেন তারা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।