চীনে করোনা নিয়ন্ত্রণের ব্যর্থতায় কর্মকর্তাদের চাকরিচ্যুত

প্রকাশিতঃ ১:৫০ অপরাহ্ণ, মঙ্গল, ১১ ফেব্রুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের মহামারি নিয়ন্ত্রণ করতে না পারায় বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তাকে চাকরিচ্যুত করেছে চীন সরকার।

বিবিসি জানায়, চীনা কমিউনিস্ট পার্টি নেতৃত্বাধীন সরকারের কয়েকজন শীর্ষ প্রতিনিধিকেও সরিয়ে দেয়া হয়েছে দায়িত্ব অবহেলা ও পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে না পারার অভিযোগে।

চাকরিচ্যুতের মধ্যে রয়েছে হুবেই প্রদেশের হেলথ কমিশনের পার্টি সেক্রেটারি এবং কমিশনের প্রধানও। প্রদেশটির উহান শহর থেকেই করোনাভাইরাসের উৎপত্তি।

একই কারণে চাকরিচ্যুত করা হয়েছে স্থানীয় রেড ক্রসের ডেপুটি ডিরেক্টরকেও। এ ছাড়া প্রাদেশিক পার্টির দুই শীর্ষ কর্মকর্তাকে সরিয়ে দেয়া হয়েছে, তাদের জায়গায় দায়িত্ব দেয়া হয়েছে চীনা ন্যাশনাল হেলথ কমিশনের ডেপুটি ডিরেক্টরকে।

সোমবার হুবেই প্রদেশে করোনাভাইরাসে সর্বোচ্চ ১০৩ জন মারা গেছেন। এই নিয়ে এই মহামারিতে মৃতের সংখ্যা এক হাজার ছাড়াল।

মৃতের সংখ্যা বাড়লেও আক্রান্তের সংখ্যা আগের দিনের চেয়ে ২০ ভাগ কম। বর্তমানে চীনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ২০০, যা ২০০২-০৩ সালের সার্স প্রাদুর্ভাবকে ছাড়িয়ে গেছে।

হেলথ কমিশন জানায়, হুবেই প্রদেশেই সোমবার পর্যন্ত মারা গেছেন ৯৭৪ জন, চিকিৎসা নিচ্ছেন আরও ৩১ হাজার ৭২৮ জন। এখানে মৃত্যুর হার ৩ ভাগ। চীনজুড়ে এই ভাইরাসে মৃতের সংখ্যা এখন ১ হাজার ১১ জন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ