চুয়াডাঙ্গায় কাঁচাবাজারে লাগামহীন দাম

প্রকাশিতঃ ৯:০৮ অপরাহ্ণ, রবি, ২৪ নভেম্বর ১৯

চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি: জেলায় লাগামহীন গতিতে ছুটছে কাঁচাবাজারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। শীতে সবজির দামও প্রত্যাশার চেয়ে বেশী। পেঁয়াজ থেকে শুরু করে সবজি কিংবা মাংস সব কাঁচাবাজার যেন দামে উত্তাপ। রোববার (২৪ নভেম্বর) চুয়াডাঙ্গার বিভিন্ন কাঁচাবাজারে ঘুরে চড়া দামের এ দৃশ্য লক্ষ করা যায়।

পেঁয়াজে বেড়েছে কেজিতে ৪০ ও আলু ৬ টাকা। এদিকে পুরাতন আলু ২৮, বড় একটি মিষ্টিকুমড়া ১২০ ও প্রতি পিস ৩০ টাকায় বিক্রি হচ্ছে এবং আদা ১৬০, রসুন ১৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

সবজির বাজারে: লাউ প্রতি পিস ৩৫, ফুলকপি ৬০ , বাঁধাকপি ৩৫ , মুলা ৩০ , গাজর ৬০, শিম ৫০, পটোল ৩০, কাঁচামরিচ ২৫, পেঁপে ১৫, শসা ৮০, বেগুন ৭০, ঝিঙ্গা ৭০, বরবটি ৮০, ধনিয়া পাতা ৬০, টমেটো ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া মাছের বাজার ঘুরে দেখা যায়, রুই মাছ আকারভেদে ২৮০ থেকে ৩০০ টাকা কেজি, কাতল আকারভেদে ২৮০-৩৫০, শোল মাছ ৩৫০-৫০০, চিংড়ি আকারভেদে ৪৫০-৬৫০, পুঁটি মাছ ১৫০-২০০, টেংরা ৫৫০-৬০০ টাকায় বিক্রি হচ্ছে এবং ইলিশ মাছ বড় সাইজ বিক্রি হচ্ছে ১০০০ টাকা কেজি দরে।

ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১২০ টাকা কেজি, লেয়ার ২০০, দেশি ৩৬০, সোনালি মুরগি ২৩০ টাকা কেজি দরে।

একাধিক খুচরা সবজি বিক্রেতার সঙ্গে কথা বলে জানা গেছে, সবজির বাজার চার-দিন ধরে এ রকমই আছে। এখন বাজারদর যেমন আছে আগামী কয়েক দিনে এর চেয়ে বাড়া বা কমার সম্ভাবনা দেখছেন না তারা।

ক্রেতারা জানান, দামের কোনো ঠিকঠিকানাও নেই। সবজির দাম বেড়েছে ।শীতে সবজির দাম কম থাকার কথা কিন্তু সেখানে দেখি বেশি দাম।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ