চোট পেলেন মুশফিক আর সাইফউদ্দিনের শটে আহত নেট বোলার

প্রকাশিতঃ ৯:১৯ অপরাহ্ণ, শনি, ১৫ জুন ১৯

স্পোর্টস ডেস্ক: অনুশীলনে আজ চোট পেয়েছেন মুশফিকুর রহিম। কী এক ভুতুড়ে সকাল গেল টন্টনে! টন্টনের সমারসেট ক্রিকেট গ্রাউন্ডের কাছেই একটা চার্চ। সে্‌ই চার্চ থেকে ভেসে আসছে ঘণ্টার শব্দ। আর মাঠে ঘটছে ঘটনা-দুর্ঘটনা—পরিবেশটাই হয়ে উঠল অদ্ভুতুড়ে! অথচ সকালটা কিন্তু সুন্দরভাবেই শুরু হয়েছিল।

মুশফিকের কী হলো! 

শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত হওয়ায় এখন সোমবারের উইন্ডিজের বিপক্ষে ম্যাচ নিয়ে ছক কষছে বাংলাদেশ। উইন্ডিজের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে শনিবার (১৫ জুন) প্রথমবারের মতো টনটনে অনুশীলন করেছে মাশরাফি বিন মুর্তজার দল। কিন্তু অনুশীলনেই উৎপত্তি হয়েছে বড় দুশ্চিন্তার। চোট জর্জর সিনিয়র সদস্যদের দলে যোগ দিয়েছেন মুশফিকুর রহিম। অনুশীলনের সময় হাতে চোট পেয়েছেন ‘মি. ডিপেন্ডেবল’ খ্যাত এই উইকেটকিপার ব্যাটসম্যান।চোট যেন পিছুই ছাড়ছে না বাংলাদেশকে। তামিম ইকবাল, সাকিব আল হাসানের পরে আজ চোট পেলেন মুশফিকও। স্বস্তির খবর, ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে চোট পাওয়া সাকিব পুরোপুরি সেরে উঠেছেন। আজ রানিং, ব্যাটিং করেছেন। নতুন চিন্তা এখন মুশফিককে নিয়ে।

শনিবারের অনুশীলনে উপস্থিত ছিলেন দলের সকল খেলোয়াড়। ফুটবল খেলা দিয়ে অনুশীলনের শুরুটা করেছিল বাংলাদেশ। ফিল্ডিং অনুশীলনের পর নেটে ব্যাটিং করতে নামেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। মুস্তাফিজুর রহমানের বোলিংয়ের বিপক্ষে নেট প্র্যাকটিস করছিলেন মুশফিক। এই বাঁহাতি তারকা পেসারের একটি বল এসে আঘাত হানে মুশফিকের হাতে। ব্যাথা পাওয়ার পর আর অনুশীলন করতে পারেননি তিনি। একটু পরেই তাকে মাঠের বাইরে চলে যেতে দেখা যায়। এই ডানহাতি ব্যাটসম্যানের চোট কতটা গুরুতর সে ব্যাপারে এখনো নিশ্চিত না হওয়া যায়নি।

সাইফউদ্দিনের শটে আহত নেট বোলার!

মুশফিকের চোটাঘাতের রেশ না কাটতেই আরেক দুর্ঘটনা! হঠাতই সাইফউদ্দিনের একটি শট এক নেট বোলারের মাথায় আঘাত হানে। নেটে ব্যাটিং প্রাক্টিস করছিলেন সাইফউদ্দিন। হঠাত তার শট যেয়ে আঘাত হানে এক নেট বোলারের মাথায়। মাথায় আঘাত লাগার পর রক্ত ঝড়ছিল তার মাথা থেকে।

পিচের ওখানেই পড়ে যান তিনি। এই দৃশ্য দেখে ক্রিকেটাররা সবাই দৌঁড়ে ছুটে যান সেখানে। মেডিকেল টিমও ছুটে আসে দ্রুত। তবে কিছুক্ষণ পরেই সেই নেট বোলার উঠে দাঁড়াতে সক্ষম হন এবং মাঠ ত্যাগ করেন। আপাতত তাকে নিয়ে আশঙ্কিত হওয়ার কিছু নেই বলে জানিয়েছে মেডিকেল টিম।

এই বিশ্বকাপে এমন ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার অনুশীলনেও। ডেভিড ওয়ার্নারের শটে আহত হয়েছেন নেট বোলার। অস্ট্রেলিয়ান ওপেনার ভীষণ ঘাবড়েই গিয়েছিলেন। নেট বোলারকে হাসপাতালে পর্যন্ত নেওয়া হয়েছিল।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ