চ্যালেঞ্জার্সকে হারিয়ে ঘুরে দাড়িয়েছে রেঞ্জার্স

প্রকাশিতঃ ৭:৪৪ অপরাহ্ণ, রবি, ২২ ডিসেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: চলতি সপ্তম আসরে বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগে (বিপিএল) দর্শকদের বিনোদন দিচ্ছে ইমরুল কায়েসদের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আর সেই টানা জয় পাওয়া দলটাকেই হারিয়ে দিল আগের চার ম্যাচে টানা হেরে যাওয়া রংপুর রেঞ্জার্স।

কুমিল্লা ওয়ারিয়র্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, আবারও কুমিল্লা ওয়ারিয়র্স, সবশেষ ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে টানা চার ম্যাচে হেরে যাওয়া রংপুর শনিবার নিজেদের পঞ্চম খেলায় জয়ের দেখা পেয়েছে। এ দিন চট্টগ্রামের বিপক্ষে ১৬৪ রান তাড়া করে রংপুরের জয়ে দুর্দান্ত ব্যাটিং করেন ইংলিশ ক্রিকেটার লুইস গ্রেগরি।

ইংল্যান্ডের হয়ে মাত্র পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতাসম্পন্ন ক্রিকেটার গ্রেগরি শনিবার চট্টগ্রামের বোলাদের বিপক্ষে রীতিমতো তাণ্ডব চালান। ৩৭ বল খেলে ৬টি চার ও ৫টি ছক্কার সাহায্যে অপরাজিত ৭৬ রানের ইনিংস খেলে দলকে নির্ধারিত ওভারের ৮ বল আগেই জয়ের বন্দরে পৌঁছে দেন।

গ্রেগরিকে সঙ্গ দেন ফজলে মাহমুদ। ১১.৫ ওভারে দলীয় ৭৬ রানে ৪ ব্যাটসম্যানের বিদায়ের পর হাল ধরেন গ্রেগরি ও ফজলে মাহমুদ। পঞ্চম উইকেটে তারা ৪৯ বলে অবিচ্ছিন্ন ৯১ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। দলের জয়ের ম্যাচে ২১ বলে ৪টি চার ও দুটি ছক্কায় অপরাজিত ৩৮ রান করেন ফজলে মাহমুদ। এ ছাড়া ২৪ রান করেন টম অ্যাবল।

শনিবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে আভিস্কা ফার্নান্দোর ফিফটিতে ভর করে ৭ উইকেটে ১৬৩ রান করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

দলের হয়ে সর্বোচ্চ ৭২ রান করেন চট্টগ্রামের শ্রীলংকান ওপেনার ফার্নান্দো। তার ইনিংসটি ৪০ বলে ৮টি চার ও ৪টি ছক্কায় সাজানো। এ ছাড়া ১৮ বলে ২০ রান করেন উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। ১২ বলে ১৭ রান করেন চট্টগ্রামের হয়ে খেলতে আসা ইংল্যান্ড বিশ্বকাপজয়ী দলের তারকা পেসার লিয়াম প্ল্যাঙ্কেট।

সংক্ষিপ্ত স্কোর

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ২০ ওভারে ১৬৩/৭ (ফার্নান্দো ৭২, সোহান ২০, প্ল্যাঙ্কেট ১৭; মোস্তাফিজ ২/২৩, লুইস গ্রেগরি ২/২৭)।

রংপুর রেঞ্জার্স: ১৮.৪ ওভারে ১৬৭/৪ (লুইস গ্রেগরি ৭৬*, ফজলে মাহমুদ ৩৮*, টম অ্যাবল ২৪, সাদমান ১৬)।

ফল: রংপুর রেঞ্জার্স ৬ উইকেটে জয়ী।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ