ছাত্রলীগের অবরোধে স্থবির চবির শিক্ষা কার্যক্রম

প্রকাশিতঃ ১০:৫৯ পূর্বাহ্ণ, সোম, ২ ডিসেম্বর ১৯

চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই নেতাকে কোপানোর মদদদাতাদের গ্রেফতার ও স্থায়ী বহিষ্কারে দাবিতে ডাকা অনির্দিষ্টকালের অবরোধে স্থবির হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম।
সোমবার (২ ডিসেম্বর) সকাল থেকে ক্যাম্পাস থেকে নগরীর উদ্দেশ্য কোন শিক্ষক বাস ছেড়ে যায়নি। অন্যদিকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন চললেও তাতে শিক্ষার্থীদের সংখ্যা ছিল খুবই সীমিত।
অবরোধকারীরা ছাত্রলীগের দুই নেতাকে কোপানের মদদদাতা হিসেবে ছাত্রলীগের অপর পক্ষের নেতা মিজানুর রহমান বিপুল ও প্রদীপ চক্রবর্তী দূর্জয়ের গ্রেফতার ও স্থায়ী বহিষ্কারের দাবি তোলেন। একইসাথে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক সিরাজুদ্দৌলার পদত্যাগ দাবি করেন।
বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের প্রশাসক প্রফেসর ড. রাশেদ উন নবী।
খোঁজ নিয়ে জানা  যায়, অবরোধের কারণে ক্লাস পরীক্ষা স্থগিত করেছে অনেক ডিপার্টমেন্টে।
প্রসঙ্গত, পূর্বের ঘটনার জেরে গতকাল রোববার (১ ডিসেম্বর) সন্ধ্যা ৭ টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন হাটহাজারীর এগারো মাইল এলাকায় কুপিয়ে আহত করা হয় তাপস স্মৃতি সংসদের উপদেষ্টা ও শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সুমন নাসির ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে। এ ঘটনায় দুই নেতাকে কোপানোর মদতদাতাদের অবিলম্বে গ্রেপ্তার, স্থায়ী বহিষ্কার এবং ছাত্র উপদেষ্টা সিরাজুদ্দৌলার পদত্যাগের দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে তাপস স্মৃতি সংসদ নামে একটি সংগঠন

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ