ছাড়পত্র পেল ‘ফরায়েজী আন্দোলন ১৮৪২’

প্রকাশিতঃ ৬:০৮ অপরাহ্ণ, রবি, ৩০ জুন ১৯

বিনোদন ডেস্ক: তিন বছর আগে ফরায়েজি আন্দোলনের অন্যতম নেতা এবং ভারতবর্ষে ইংরেজ শাসনের বিরুদ্ধে সশস্ত্র সংগ্রামে অংশ নেওয়া দুদু মিয়ার সংগ্রাম ও জীবনকাহিনির একটি সিনেমায় অভিনয় করেছিলেন চিত্রনায়ক আমিন খান। এই সিনেমায় আমিন খানের বিপরীতে অভিনয় করেন নওশীন। ছবির নাম ছিল তখন ‘দুদু মিয়া’।

পরে নাম পরিবর্তন করে এ ছবিটি সেন্সরে জমা দেন এ ছবির নির্মাতা ডায়েল রহমান। তিনি বলেন, ছবির বর্তমান নাম ‘ফরায়েজী আন্দোলন ১৮৪২’। ছবিটি গত ২৭ শে জুন সেন্সর ছাড়পত্র পেয়েছে। অনেক সময় নিয়ে ছবিটি নির্মাণ করেছি। নানান কারণে ছবির কাজ শেষ করতে সময় লেগেছে।

ফরায়েজি আন্দোলনের অন্যতম নেতা দুদু মিয়া চরিত্রে অভিনয় করেছেন আমিন খান। ছবিটি আগামী ৬ই সেপ্টেম্বর মুক্তি দেবার পরিকল্পনা রয়েছে।

এদিকে, আমিন খানের ‘অবতার’ নামেও একটি ছবি খুব শিগগিরই মুক্তি পাবে। মাহমুদ হাসান শিকদার পরিচালিত এ ছবিতে চিত্রনায়িকা মাহিয়া মাহির বড় ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন আমিন খান।

এছাড়া সম্প্রতি চিত্রনায়িকা পপির বিপরীতে ‘ক্যান্ডেল নাইট’ নামে একটি টেলিছবিতে কাজ করেছেন আমিন খান। নির্মাণ করেছেন শাহীন সুমন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ