জবিতে ট্রেনিং সেশন

প্রকাশিতঃ ১১:৩২ অপরাহ্ণ, শনি, ১৯ অক্টোবর ১৯

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ম্যানেজমেন্ট ক্লাবের উদ্যোগে Speak Out Express to impress season 2.0 শিরোনামে একটি ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (১৯ অক্টোবর) দিনব্যাপি ম্যানেজমেন্ট বিভাগে এ ট্রেনিং সেশনটি অনুষ্ঠিত হয়।

আয়োজকরা জানান, ট্রেনিং সেশনের মূল লক্ষ্য ছিলো ছাত্রছাত্রীদের পাবলিক স্পিকিং এবং প্রেজেন্টেশনের বিভিন্ন গুরত্বপূর্ণ দিক গুলো হাতে কলমে শিখানো পাশাপাশি এই বিষয়ক প্রয়োজনীয় দক্ষতা বাড়ানোর উপায়সমূহ উপস্থাপন ।

উক্ত ট্রেনিং সেশনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিপার্টমেন্ট এর প্রায় ৮০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। যেখানে পাবলিক স্পিকিং এবং প্রেজেন্টেশনের জন্য ছাত্রছাত্রীদের কি কি করণীয় সেই বিষয়গুলো মাল্টিমিডিয়া প্রোজেক্টর এর মাধ্যমে তুলে ধরা হয়।

এসময় ট্রেনিং সেশনের ট্রেইনার স্মার্টিফায়ার একাডেমির প্রতিষ্ঠাতা সোহান হায়দার ছাত্রছাত্রীদের পাবলিক স্পিকিং এবং প্রেজেন্টেশন দক্ষতা বাড়ানোর কৌশল এবং নানা রকম দিক নির্দেশনা সম্পর্কে অবহিত করেন।

এর আগে, ট্রেনিং সেশনের উদ্বোধন করেন, ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক এবং ম্যানেজমেন্ট ক্লাব এর মডারেটর মোঃ মিজানুর রহমান। ট্রেনিং সেশন সঞ্চালনা করেন ম্যানেজমেন্ট ক্লাবের সভাপতি সাকিব বিন সাহেদ ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম।

এসময় ক্লাবের সহ-সভাপতি ইসরাত জাহানসহ ক্লাবের কার্যনির্বাহী এবং সহকারী কার্যনির্বাহী সদস্যগণ উপস্থিত ছিলেন।

এদিকে, আজকের ট্রেনিং সেশনের ভিত্তিতে আগামী ২৫ এবং ২৬ অক্টোবর দুই দিন ব্যাপি স্পিক আউট কম্পিটিশন অনুষ্ঠিত হবে

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ