জমি নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ-মামলা, বাঁশঝাড় কেটে রাস্তা

প্রকাশিতঃ ৭:৫৭ অপরাহ্ণ, বৃহঃ, ৩০ এপ্রিল ২০

তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি : জেলার তারাগঞ্জ উপজেলার হাড়িয়ারকুঠি ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের জমি নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ উঠেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার হাড়িয়ারকুঠি ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের মৃত ছহির উদ্দিনের ছেলের আজিজুল ইসলাম (৫৫) এর বিরুদ্ধে ছোট ভাই মজিবার রহমান (৫২) এর জমি দখল করে বিক্রি করার অভিযোগ উঠেছে।

মজিবার রহমান অভিযোগ করে বলেন, আমার পৈত্রিক সম্পত্তি ২৪ শতকের মধ্যে ১৮ শতক দুই ভাই দুই বোন ও মাতা অংশীদার। যার মধ্যে আমার বোন ও আজিজুল দখল করে আছে তাদের অংশ।

এদিকে বাঁশঝাড় নিয়ে বিবাদ করে আব্দুল মজিদ গং নামে গোপনে দুই শতক আমার জমি বিক্রি করে দেন আজিজুল। এরপর আমি কোন উপায় না পেয়ে আদালতের শরণাপন্ন হয়ে ন্যায় বিচারের জন্য মামলা করেছি। বৃহস্পতিবার (৩০ শে এপ্রিল) দুপুরে এলাকার আব্দুল মজিদ সহ তার লোকজন এসে আমার জমির বাঁশঝাড় ও গাছ কেটে নিয়ে গেছে।

এদিকে আজিজুলের ছেলে সাহাবুল ইসলাম অভিযোগ করে বলেন, আমার বাবার জমি গ্রামের মানুষের রাস্তার জন্য প্রায় চার মাস পূর্বে এক লক্ষ ত্রিশ হাজার টাকায় বাঁশঝাড়সহ বিক্রি করেছেন। ওই জমির মজিবারের বাঁশঝাড় কাটার জন্য ইউনিয়ন পরিষদের পক্ষ হতে নোটিশ প্রদান করেছিলেন।

মৃত ছহির উদ্দিনের স্ত্রী আলিজা বেগম অভিযোগ করে বলেন, আমার স্বামীর জমি। এখন আমার ছেলে মেয়েরা কোন কথার দাম দেয় না। এলাকার কিছু মানুষের উস্কানিতে ছোট ভাইয়ের জমি বড় ভাই বাঁশঝাড়সহ বিক্রি করেছে।

ইউপি সদস্য মনিরুজ্জামান বাবু বলেন, ওই ঘটনায় বেশ কয়েকবার শালিস করেছি কারও কথা কেউ শোনে না। পড়ে রাস্তার জন্য ইউনিয়ন পরিষদে জমি লিখে দিছেন ওই জমির মালিক আজিজুল ইসলাম। আবার অপর দিকে জমির মালিক দাবি করে আদালতে মামলা করেছেন মজিবার রহমান।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ