জাতিসংঘ আয়োজিত বিতর্কে চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় দল

প্রকাশিতঃ ৯:১০ পূর্বাহ্ণ, শুক্র, ২৩ অক্টোবর ২০

জাতিসংঘ ও বাংলাদেশ ডিবেট ফেডারেশন আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যায়ের বিতর্ক সংগঠন ডিইউডিএস (ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি)।

জাতিসংঘের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই বাংলা বিতর্কে রানার্স আপ হয়েছে প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (পিইউডিএস)।

অনলাইনে আয়োজিত এই প্রতিযোগিতায় দেশের আট বিভাগ থেকে শীর্ষ আটটি বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকরা অংশ নেয়। এতে ঢাকা বিভাগের প্রতিনিধিত্ব করে ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস)।

এছাড়াও ময়মনসিংহ বিভাগ থেকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা থেকে খুলনা বিশ্ববিদ্যালয়, বরিশাল থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়, রংপুর থেকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রাজশাহী থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম থেকে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বিতর্ক দল প্রতিযোগিতায় অংশ নেয়।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে 8-০ ব্যালট ব্যবধানে বিজয়ী হয় ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি। প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বক্তা হন- ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের শাইয়ান সাদিক ইশতি।

ডিইউডিএস এর সভাপতি এস এম আব্দুলাহ আল ফয়সাল বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি তার প্রতিষ্ঠার ৩৮ বছর পূ্র্ণ করেছে ক’দিন আগে। এই জয় আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দকে বাড়িয়ে দিয়েছে।

শ্রেষ্ঠ বক্তা শাইয়ান সাদিক ইশতি এই জয়কে তার জীবনের অন্যতম ভাল একটি অর্জন বলে বর্ণনা করেছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।