জামিন পাননি ফেনীর সাবেক ওসি মোয়াজ্জেম

প্রকাশিতঃ ১:২৪ অপরাহ্ণ, রবি, ৩ নভেম্বর ১৯

আদালত ডেস্ক: মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির বক্তব্যের ভিডিও প্রচারের ঘটনায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের জামিন মেলেনি। তবে সাইবার ট্রাইব্যুনালে থাকা মামলাটি ৪০ কার্যদিবসের মধ্যে নিষ্পত্তি করতে বলেছেন আদালত।

রবিবার (৩ নভেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে মোয়াজ্জেম হোসেনের পক্ষে শুনানি করেন আইনজীবী আহসান উল্লাহ ও রানা কাওসার। আর জামিনের বিরোধিতা করে শুনানি করেন মামলার বাদী আইনজীবী সায়েদুল হক সুমন।

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যার কয়েক দিন আগে মাদ্রাসার প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দিতে থানায় এলে তাকে আপত্তিকর প্রশ্ন করে এবং তা ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন ওসি মোয়াজ্জেম। এ অভিযোগে তার বিরুদ্ধে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলা করেন ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক। মামলাটি তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তদন্তে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে করা অভিযোগের সত্যতার প্রমাণ মিলে।

এরপর এই মামলায় গ্রেফতারি পরোয়ানা নিয়ে গত ১৬ জুন হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন মোয়াজ্জেম। ১৭ জুন সুপ্রিম কোর্ট এলাকা থেকে তাকে গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ