‘জিততে হলে ভারতকে ১৬০ রানের মধ্যে আটকে রাখতে হবে’

প্রকাশিতঃ ৭:৪৯ অপরাহ্ণ, রবি, ১০ নভেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ বলেছেন, ভারতীয় ক্রিকেট দলকে ১৫০ থেকে ১৬০ রানের মধ্যে আটকে রাখতে পারলে টাইগারদের জয়ের সুযোগ থাকবে।

ভারতের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের বিশ্লেষণ করতে গিয়ে বেসরকারী একটি টিভি চ্যানেলকে এমনটি বলেছেন জাতীয় দলের সাবেক এ তারকা ক্রিকেটার।

ভারতের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ভারতের নাগপুরে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

সিরিজের প্রথম দুই ম্যাচ হয়েছে দিল্লি আর রাজকোটে। আজ তৃতীয় ও সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি হচ্ছে নাগপুরে।

দিল্লি আর রাজকোটের তুলনায় নাগপুরের মাঠ তুলনামূলক অনেক বড়। মাঠ বড় হওয়ায় ধরেই নেয়া যায় নাগপুরে আজ চার ছক্কা বেশি হবে না। সিঙ্গেল আর ডাবল রান বেশি হবে।

শুধু তাই নয়, নাগপুরের অতীতের পরিসংখ্যান বলে এখানে স্পিন বেশি কার্যকর হয়। রাতে খেলা হওয়ায় টস বড় ফ্যাক্টর। টস ভাগ্যের ওপর নির্ভর করছে ম্যাচের ভাগ্য।

এই মাঠে অতীতে ১১ ম্যাচের মধ্যে প্রথমে ব্যাট করা দল ৮বার জিতেছে। অতীতের এই পরিসংখ্যানই বলে দেয় আগে ব্যাট করলে ভালো হতো।

যদিও বাংলাদেশ দলের অধিনায়ক টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন। আজ বাংলাদেশ দলে একটি পরিবর্তন। ইনজুরির কারণে বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ