জিতে যাওয়া সহজ কিন্তু হেরে যাওয়া সহজ নয় : ট্রাম্প

প্রকাশিতঃ ১০:১৫ পূর্বাহ্ণ, বুধ, ৪ নভেম্বর ২০

প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দিচ্ছে যুক্তরাষ্ট্রের মানুষ। দেশটির ভারমন্ট অঙ্গরাজ্যে স্থানীয় সময় মঙ্গলবার ভোর ৫টার দিকে (বাংলাদেশ সময় বিকেল ৪টা) ভোটগ্রহণ শুরু হয়। ট্রাম্প পুনর্নির্বাচিত হবেন নাকি সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ট্রাম্পকে হটিয়ে আগামী চার বছরের জন্য হোয়াইট হাউসের প্রতিনিধিত্ব করবেন তাই এখন দেখার বিষয়।

এদিকে নির্বাচনী প্রচারের শেষ দুদিন মাথায় ঘাম পায়ে ফেলেছেন ট্রাম্প। জয়ের ব্যাপারে দারুণ আশাবাদী তিনি। আবার হেরে যাওয়ার শঙ্কাও একেবারে উড়িয়ে দেননি।

নির্বাচন নিয়ে সমর্থকদের উদ্দেশে সর্বশেষ যে কথাটি বলেছেন ট্রাম্প, ‘জিতে যাওয়া সহজ। হেরে যাওয়া সহজ নয়। আমার জন্য তো নয়ই।’

ট্রাম্প বলেন, ‘আমার বিশ্বাস, আমাদের জন্য আজকের রাত অসাধারণ হতে চলেছে। তবে এটা রাজনীতি এবং এটা নির্বাচন। এখানে যে কোনো কিছুই ঘটতে পারে।’

স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে ভার্জিনিয়ায় তাঁর নির্বাচনী প্রচার শিবিরের প্রধান কার্যালয়ে সমর্থকদের উদ্দেশে এ কথা বলেন ট্রাম্প।

এ সময় ট্রাম্পর সমর্থক ও প্রচারকর্মীরা আনন্দে চিৎকার করতে করতে হাততালি দেয়। ট্রাম্প নির্বাচনী প্রচার কাজে অক্লান্ত পরিশ্রম করা কর্মীদের ধন্যবাদ দেন।

করোনার মতো প্রাণঘাতী ভাইরাসকে আমলে না নিয়ে মানুষ ভোট দেওয়ার প্রতি অনেক বেশি আগ্রহী। নয় কোটির বেশি আগাম ভোট দেওয়া থেকে সেটিই বোঝা যায়। এ ছাড়া ভোটের দিনও মানুষের সারি ছিল অনেক দীর্ঘ। যুক্তরাষ্ট্রের ইতিহাসে যেমনটি আগে দেখা যায়নি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।