জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিতঃ ১২:৫৫ অপরাহ্ণ, রবি, ১ মার্চ ২০

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে’তে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে  বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে দীর্ঘ আট মাস পর জাতীয় দলের মাঠে নামছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজা।

সিলেটে খেলা এর আগের একমাত্র ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল বাংলাদেশ। ২০২০ সালে টি-টোয়েন্টি এবং টেস্ট খেললেও এটিই বাংলাদেশের প্রথম ওয়ানডে ম্যাচ।

২০১৪ সালের নভেম্বরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়েকে ৮৭ রানের ব্যবধানে হারানোর মধ্য দিয়ে শুরু হয় নতুন এক রেকর্ডের যাত্রা। এরপর থেকে কেটে গেছে সাতটি বছর আর দু’দলের মধ্যে অনুষ্ঠিত হয়েছে ১৩টি ওয়ানডে ম্যাচ। তবে তার একটিতেও হারের বিস্বাদ গ্রহণ করতে হয়নি টিম টাইগারদের। টানা ১৩টি ম্যাচে জয় রোডেশিয়ানদের বিপক্ষে। যার শেষটি ২০১৮ সালের অক্টবরে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।তবে সিলেটে নিজেদের ভাগ্য ফেরাতে চায় জিম্বাবুইয়ান অধিনায়ক চামু চিবাবা। শনিবার (২৯ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে এসে চিবাবা জানালেন, ‘বাংলাদেশের বিপক্ষে তাদের ঘরের মাটিতে আমাদের রেকর্ড ভালো না। আমরা এটা বদলাতে চাইছি। এবং এটাই তার সেরা সময়। তিনটি ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি আছে। দারুণ সুযোগটি কাজে লাগিয়ে আমরা এটা বদলাতে চাইছি।’

বাংলাদেশ দল: তামিম ইকবাল, নাজমুল হোসাইন শান্ত, লিটন দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা, তাইজুল ইসলাম মুস্তাফিজুর রহমান।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ