জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি

প্রকাশিতঃ ২:৩২ অপরাহ্ণ, মঙ্গল, ১২ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: ঘূর্ণিঝড় বুলবুলের কারণে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেটের (জেডিসি) পাঁচটি পরীক্ষা পেছানো হয়েছে। তার মধ্যে জেএসসির দুইটি ও জেডিসির ৩টি পরীক্ষা। এসব পরীক্ষা নতুন করে গ্রহণের জন্য ঢাকা শিক্ষা বোর্ড ও মাদ্রাসা বোর্ড থেকে আলাদা আলাদা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

দেশের ৯টি বোর্ডের অধীনে আয়োজিত জেএসসির পরীক্ষার নির্ধারিত গত ১১ নভেম্বরের বিজ্ঞান পরীক্ষা পিছিয়ে ১৩ নভেম্বর সকাল ১০টায়, ১২ নভেম্বরের গণিত পরীক্ষা ১৪ নভেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।

অন্যদিকে, জেডিসির তিনটি পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। তার মধ্যে গত ৯ নভেম্বরের গণিত পরীক্ষা পিছিয়ে ১৪ নভেম্বর সকাল ১০টায়, ১১ নভেম্বরের ইংরেজি পরীক্ষা ১৬ নভেম্বর সকাল ১০টায় ও ১২ নভেম্বরের বিজ্ঞান পরীক্ষা ১৫ নভেম্বর সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক সাংবাদিকদের বলেছেন, পরীক্ষা পিছিয়ে নতুন করে আরো ৫ দিন সময় বৃদ্ধি করা হয়েছে। সময় বেশি পাওয়ায় পরীক্ষার্থীরা ভালো প্রস্তুতি নিতে পারবে বলে জানান তিনি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ