জয়পুরহাটে যুবদলের পকেট কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল

প্রকাশিতঃ ৮:৪৩ অপরাহ্ণ, বুধ, ২২ জুলাই ২০

জয়পুরহাট প্রতিনিধি : জেলার কালাই উপজেলা যবুদলের আহ্বায়ক কমিটি গঠন নিয়ে ওই এলাকায় যবুদলের কোন্দল প্রকাশ্য রূপ নিয়েছে। কালাই উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বুধবার উপজেলায় বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ করেছেন। উপজেলা যুবদলের একাংশের নেতা-কর্মীরা জেলা যুবদলের সভাপতি এএইচ এম ওবায়দুর রহমান সুইট ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক এটিএম শাহনেওয়াজ কবির শুভ্র এর কুশপুত্তলিকা দাহ করেন।

কালাই বাসস্ট্যান্ড চত্বরে কালাই উপজেলা ও পৌর বিএনপির অস্থায়ী দলীয় কার্যালয় থেকে বুধবার দুপুরে উপজেলা যুবদলের একাংশ একটি বিক্ষোভ মিছিল বের করেন। বিক্ষোভ মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে কুশপুত্তলিকা দাহ করেছেন। পরে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন- জয়পুরহাট জেলা যুব দলের সহ-সভাপতি তাজ উদ্দীন আহম্মেদ তাজ, অপর সহ-সভাপতি সৈয়দ সহিদুল ইসলাম লিপ্টন, জেলা যুব দলের সাহিত্য ও প্রকাশনী সম্পাদক আঃ আলিম, সদস্য মেজবা, আঃ ওয়াজেদ, ফিরোজ কবির, কালাই উপজেলা যুবদলের নেতা মো. আতিকুর রহমান তালুকদার প্রমূখ।

কালাই উপজেলা যুবদল সূত্রে জানা যায়, জাতীয়তাবাদী যুবদল রাজশাহী বিভাগীয় প্রতিনিধি দলের সাথে জয়পুরহাট জেলা যুবদলের গত ২৫ শে ফেব্রুয়ারি জেলা বিএনপি কার্যালয়ে এক সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় জেলার পাঁচটি উপজেলা ও পাঁচটি পৌর কমিটি ভেঙ্গে দেওয়া হয়। জেলা যুবদলের কমিটির সিদ্ধান্তে আজ ২২ জুলাই বুধবার জয়পুরহাট সবুজনগর নামক স্থান থেকে এ্যাডভোকেট মুমিনকে আহ্বায়ক ও মো. এফতাদুল হককে যুগ্ম আহ্বায়ক করে কালাই উপজেলা যুবদলের ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

জয়পুরহাট জেলা যুব দলের সহ-সভাপতি তাজ উদ্দীন আহম্মেদ তাজ বলেন, ‘জয়পুরহাট জেলা যুবদল কতৃক অযোগ্য, অদক্ষ , ব্যাক্তিদের দ্বারা অনৈতিক লেনদেনর বিনিময়ে কালাই উপজেলার যুবদলের পকেট কমিটি প্রত্যাহার করে পুনরায় দক্ষ, ত্যাগী যোগ্য নেতাদের সম্বনয়ে কমিটি করার জোর দাবি জানাচ্ছি।’

জেলা যুব দলের সাহিত্য ও প্রকাশনী সম্পাদক আ. আলিম অভিযোগ করে বলেন, ‘জেলা যুবদলের সভাপতি এএইচ এম ওবায়দুর রহমান সুইট ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক এটিএম শাহনেওয়াজ কবির শুভ্র প্রকৃত ত্যাগী নেতা-কর্মীদের বাদ রেখে যাঁরা দলের দুর্দিনে আন্দোলন-সংগ্রামে থাকেননি তাঁদেরকে কালাই উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটিতে রেখেছেন। তাই এই পকেট কমিটি আমরা মানিনা।’

তবে সব অভিযোগ অস্বীকারকরে জেলা যুবদলের সাধারণ সম্পাদক এটিএম শাহনেওয়াজ কবির শুভ্র সাংবাদিকদের বলেন, যুবদলের যারা দুর্দিনে বিভিন্ন আন্দোলনে ছিলেন ও দলীয় রাজনীতিতে সক্রিয়দেরই আহ্বায়ক কমিটিতে রাখা হয়েছে। এতে দল আরও সক্রিয় হবে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।