ঝড়ে পার্কিং করা দুই বিমানে সংঘর্ষ

প্রকাশিতঃ ১১:৪৬ পূর্বাহ্ণ, শনি, ১৮ মে ১৯

স্টাফ রিপোর্টার : গত রাতের আকস্মিক কালবৈশাখী ঝড়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পার্কিং করা দুই বিমানের সংঘর্ষ হয়েছে। এতে বেসরকারি বিমান পরিবহন সংস্থা ইউএস-বাংলা’র একটি বিমান ক্ষতিগ্রস্থ হয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেডের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম জানান, গত সন্ধ্যা (১৭ মে) তীব্র কালবৈশাখীর কবলে পড়ে তাদের একটি বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ক্ষতিগ্রস্থ হয়েছে।

কামরুল ইসলাম জানান, ‘উড়োজাহাজটি র‌্যাম্পে পার্কিং করা ছিল। ঝড়ের সময় একটি প্লেট উড়ে গিয়ে ইউএস-বাংলার ওই উড়োজাহাজটিতে আঘাত হানে। এতে ইঞ্জিনটি ক্ষতিগ্রস্ত হয়েছে।’

এছাড়া দুর্যোগপূর্ণ ওই আবহাওয়ায় আরো দুটি বিমান ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা থাকলেও তা না করে চট্টগ্রামের শাহ আমানত বিমান বন্দরে জরুরী অবতরণ করে।

শুক্রবার (১৭ মে) সন্ধ্যা ৭টার দিকে রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকামুখী বিমানের ফ্লাইট (বিজি-৪৯২) চট্টগ্রামে অবতরণ করে। এরপর সৈয়দপুর থেকে ঢাকামুখী রিজেন্ট এয়ারওয়েজের আরেকটি ফ্লাইট (১৫৮) চট্টগ্রামে অবতরণ করে।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সরওয়ার ই জামান।

এর আগে সন্ধ্যা ৭টার দিকে রাজধানীতে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি শুরু হলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যন্তরীণ ফ্লাইটের ওঠা-নামা বন্ধ হয়ে যায়। ঝড়ে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের প্যান্ডেল ভেঙে এক মুসল্লি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ১৫ জন।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁয় ঝড়-বৃষ্টির সময় বজ্রপাতে চারজন নিহত হয়েছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ