টমেটোর গহনা পরে বিয়ের পিঁড়িতে পাকিস্তানি তরুণী

প্রকাশিতঃ ৯:৩৮ অপরাহ্ণ, মঙ্গল, ১৯ নভেম্বর ১৯

আন্তর্জাতিক ডেস্ক: সীমান্ত ও কাশ্মীর ইস্যুতে বছরজুড়ে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে ভারত ও পাকিস্তানের মধ্যে। এর জেরে দুদেশই নিয়েছে পাল্টাপাল্টি নানা ব্যবস্থা। পাকিস্তানে টমেটো রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারত।

পাকিস্তানি গণমাধ্যম ডন জানিয়েছে, গত কয়েক মাস ধরে দেশটিতে টমেটো ৩০০ টাকার ওপরে বিক্রি হচ্ছে। আলোচনায় থাকা এই টমেটো দিয়ে সেজে এবার ভাইরাল হলেন দেশটির এক বিয়ের কনে। তিনি টমেটো দিয়ে তৈরি নানা গহণা পরে বিয়ের পিড়িতে বসতেই রীতিমত শোরগোল পরে গেছে। আবার কেউ কেউ একে দেখছেন বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ার বিরুদ্ধে অসাধারণ প্রতিবাদ হিসেবেও।

বলা হয়ে থাকে, বিয়ের দিনে কীভাবে সাজবেন তা নিয়ে সকল নারীই নানা জল্পনা-কল্পনা করে থাকেন।

তবে টমেটো দিয়ে ব্যতিক্রম এই সাজের বিষয়টি দ্রুতই ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। ছড়িয়ে পরে বেশ কয়েকটি ছবি।

আবার এক ভিডিও প্রতিবেদনে দেখা গেছে, একজন পাকিস্তানি সাংবাদিক তার সাক্ষাৎকার নিচ্ছেন। এসময় তার হাতে, কানে ও গলায় ছিলো টমেটো দিয়ে বানানো গহনা। এ নিয়ে তার কোনো সংকোচই নেই।

তিনি জানিয়েছেন, ঠাট্টা করতে নয় বরং টমেটোর উর্ধ্বমুখী দামের প্রতিবাদ জানাতেই টমেটোর গহনা পরেছেন তিনি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ