টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিতঃ ১১:২৫ পূর্বাহ্ণ, শুক্র, ৭ ফেব্রুয়ারি ২০

স্পোর্টস ডেস্ক: রাওয়ালপিন্ডি টেস্টে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক আজহার আলি। ফলে প্রথমে ব্যাট করবে মুমিনুল হকের বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বেলা ১১টায়।

এ ম্যাচে বাংলাদেশের হয়ে অভিষেক হচ্ছে সাইফ হাসানের। একাদশে রয়েছেন এক স্পিনার ও তিন পেসার। দীর্ঘদিন পর ফিরেছেন রুবেল হোসেন।

এ নিয়ে ১৭ বছর পর পাকিস্তানের মাটিতে টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। সবশেষ ২০০৩ সালে দেশটি সফরে টেস্ট খেলেন টাইগাররা। তিন ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ হয় খালেদ মাহমুদ সুজনের নেতৃত্বাধীন দলটি।

তবে ওই সিরিজের শেষ ম্যাচে জয়ের দ্বারপ্রান্তে গিয়ে তা হাতছাড়া করে বাংলাদেশ। মুলতানে হওয়া সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে পাকিস্তানের কাছে ১ উইকেটে হেরে যান তারা।

এর আগে পাকিস্তানের বিপক্ষে ১০ ম্যাচে অংশ নিয়ে ৯টিতেই পরাজিত হয়েছেন টাইগাররা। বাকি ম্যাচটি ড্র হয়েছে।

বাংলাদেশ একাদশ: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, লিটন দাস (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী ও রুবেল হোসেন ।

পাকিস্তান একাদশ: আজহার আলি (অধিনায়ক),শান মাসুদ, আবিদ আলি, আসাদ শফিক, বাবর আজম, হারিস সোহেল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), , মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি ও ইয়াসির শাহ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ