টাইমস ইউনিভার্সিটিতে অনলাইনে সেমিস্টার ফাইনাল চলছে

প্রকাশিতঃ ৬:১৯ অপরাহ্ণ, বুধ, ২২ জুলাই ২০

ক্যাম্পাস প্রতিনিধি : করোনা ভাইরাসের কারণে সরকারি নির্দেশে সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এরই মধ্যে শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এর নির্দেশনা মোতাবেক ফরিদপুর শহরে অবস্থিত বেসরকারি বিশ্ববিদ্যালয় টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশের সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনলাইনের মাধ্যমে শুরু হয়েছে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর আলাউদ্দিন মোল্যা জানান মাননীয় উপাচার্য মহোদয় প্রফেসর ড. এএইচএম আক্তারুল ইসলাম স্যারের সার্বিক তত্ত্বাবধানে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির নির্দেশনা মোতাবেক শিক্ষার্থীদের যেন কোন ধরনের সেশনজট সৃষ্টি না হয় সেই লক্ষে অনলাইনের মাধ্যমে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু করা হয়েছে। চলমান পরীক্ষায় পরীক্ষার্থীদের উপস্থিতির হারও উৎসাহ ছিল আশাব‍্যঞ্জক। আমি সফলভাবে পরীক্ষা আয়োজনের জন্য বিশেষভাবে ধন্যবাদ জানাই সংশ্লিষ্ট বিভাগীয় পরীক্ষা কমিটি ও সম্মানিত সকল শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীগণকে। ১১ জুলাই থেকে শুরু হওয়া এ পরীক্ষা আগামী ২৭শে জুলাই পর্যন্ত চলবে।

উল্লেখ্য, টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশের বর্তমান উপাচার্য অধ্যাপক ড. এ. এইচ. এম. আক্তারুল ইসলাম ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার ইংরেজি বিভাগের একজন গুণী শিক্ষক ছিলেন। তিনি বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তন্মধ্যে উল্লেখযোগ্য হলো- বঙ্গমাতা বেগম ফজিলতুন্নেসা মুজিব হলের প্রভোস্ট, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলের প্রতিষ্ঠাতা প্রভোস্ট, প্রক্টর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের যুগ্ম মহাসচিব, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ও বঙ্গবন্ধু পরিষদের সহসভাপতিসহ অন্যান্য অনেক দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ইংরেজি বিভাগের সভাপতির দায়িত্ব শেষ হতে না হতেই মহামান্য রাষ্ট্রপতি ও টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশের চ্যান্সেলর জনাব মোহাম্মদ আবদুল হামিদ এমপি অধ্যাপক আক্তারুল ইসলামকে চার বছরের জন্য টাইমস ইউনিভার্সিটি বালাদেশের উপাচার্য হিসেবে নিয়োগ প্রদান করেন। তিনি ২০১৯ সালের ১০ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়টির উপাচার্যের দায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও অধ্যাপক আক্তারুল ইসলাম বর্তমানে বঙ্গবন্ধু পরিষদের ঝিনাইদহ জেলা শাখার সভাপতির দায়িত্বে আছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।