কৃষকের মনে আশার সঞ্চার
টাঙ্গাইলের ঘাটাইলে ১০৪০ টাকা মন দরে ধান ক্রয়

প্রকাশিতঃ ৯:৩৪ অপরাহ্ণ, সোম, ২৭ মে ১৯

টাঙ্গাইল জেলা প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইল খাদ্যগুদামে সরাসরি প্রান্তিক কৃষকের কাছ থেকে সরকারীভাবে ধান কেনা শুরু হয়েছে। প্রত্যন্ত অঞ্চলের প্রান্তিক কৃষকরা কৃষি কার্ড প্রদর্শন করে গুদামে ১০৪০ টাকা মন দরে ধান দিচ্ছে। এতে কৃষকদের মাঝে আশার সঞ্চার হয়েছে।

গুদামে ধান দিতে আসা উপজেলার শেখশিমুল গ্রামের কৃষক মোহাম্মদ আলী ঘাটাইলডটকমকে বলেন, বাজারে ধানের মূল্য কম। এ সময় ২৬ টাকা কেজি দরে ধান বিক্রি করতে পেরে অনেকটাই স্বস্তি পাচ্ছি।

জানতে চাইলে ঘাটাইলের ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা জাহাঙ্গির আলম জানান বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। যে সরকার কৃষকদের জন্য ভাবেন, কৃষকরা যেহেতু বাজারে ন্যায্য মূল্য পাচ্ছেন না সে জন্য প্রান্তিক চাষিদের কাছ থেকে ধান ক্রয়ের যে উদ্যোগ নিয়েছেন এটা আসলেই প্রশংসনিয়।

তিনি জানান, ধান সংগ্রহের আগে আমরা বিভিন্ন ইউনিয়নে গিয়ে কৃষকদের সাথে মত বিনিময় করেছি। তাদেরকে সচেতন করে এসেছি। কিভাবে ধান দিতে হবে তার নিয়ম গুলো অবহিত করেছি।

সজা/এমএম

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ