টিকটকের বিকল্প হিসেবে আসছে ইউটিউবের ‘শর্টস’

প্রকাশিতঃ ১০:৫৮ পূর্বাহ্ণ, রবি, ২০ সেপ্টেম্বর ২০

ভারতের বেশ কয়েকটি চীনা অ্যাপ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এ তালিকায় আছে টিকটকও। আর এবার টিকটক বন্ধ হওয়ায় এই জায়গায় স্থান করে নিতে চাচ্ছে ইউটিউব। সম্প্রতি গুগলের মালিকানাধীন সংস্থাটি বলছে তারা ভারতে একটি ‘টিকটক’ সংস্করণ আনবে। এরই মধ্যে এটি নিয়ে কাজ শুরু করেছে সংস্থাটি। বলা হচ্ছে ভারতে নিজের টিকটক সংস্করণ ‘শর্টস’-এর বেটা সংস্করণ পরীক্ষা করবে ইউটিউব।

বিবিসির খবরে বলা হয়েছে- প্রতিটি শর্টস ভিডিওর দৈর্ঘ্য হবে সর্বোচ্চ ১৫ সেকেন্ড। ইউটিউবের অন্যান্য ভিডিওর মতো এতেও যুক্ত করা যাবে প্রতিষ্ঠানটিরই অনুমোদিত মিউজিক। চাইলে কয়েকটি ফুটেজ যুক্ত করেও একটি ভিডিও বানানোর সুযোগ থাকছে।

প্রতিষ্ঠানটির পণ্য ব্যবস্থাপনা বিভাগের ভাইস প্রেসিডেন্ট ক্রিস জেফি বলেছেন, ‘সেসব নির্মাতা নিজের মোবাইল ফোন ব্যবহার করে স্বল্পদৈর্ঘ্যের ভিডিও ধারণ করতে পছন্দ করেন, তাদের জন্যই এ শর্টস।’

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।