ট্রফি নির্ধারণের ম্যাচে ভারতের সামনে রানের পাহাড়

প্রকাশিতঃ ৬:৫০ অপরাহ্ণ, রবি, ২২ ডিসেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: নিকোলাস পুরান ও কায়রান পোলার্ডের ঝড়ো ইনিংসে ভারতের মাঠে ৩১৫ রানের পাহাড় গড়েছে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ খেলায় ট্রফি নির্ধারণের ম্যাচে ৫ উইকেটে চ্যালেঞ্জিং স্কোর গড়ে সফরকারী উইন্ডিজ।

রোববার ভারতের কটকের বড়বাতি স্টেডিয়ামে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

প্রথমে ব্যাটিংয়ে নেমে স্লোথমোশনে ব্যাটিং করেন ক্যারিবীয় ওপেনার এভিন লুইস। উদ্বোধনীতে শাই হোপের সঙ্গে ১৫ ওভার ব্যাটিং করে মাত্র ৫৭ রানের জুটি গড়েন লুইস। ৫০ বল খেলে তিনটি চারের সাহায্যে ২১ রান করে ফেরেন লুইস।

এরপর মাত্র ১৩ রানের ব্যবধানে ফেরেন অন্য ওপেনার শাই হোপ। সিরিজের প্রথম দুই ওয়ানডেতে ১০২* ও ৭৮ রান করা হোপ রোববার তৃতীয় ম্যাচে ৫০ বলে ৫টি চারের সাহায্যে করেন ৪০ রান।

তৃতীয় উইকেটে সিমরন হিতমারকে সঙ্গে নিয়ে ৫২ রানের জুটি গড়েন রোস্টন চেজ। প্রথম ওয়ানডেতে চেন্নাইয়ে ১৩৯ রান করা হিতমার এদিন দলের স্কোর বাড়াতে দ্রুত রান তুলতে গিয়ে বিপদে পড়ে যান। ৩৩ বলে দুটি চার ও ২টি ছক্কায় ৩৭ রান করতেই বিপদে পড়েন হিতমার। ৪৮ বলে ৩৮ রান করে ফেরেন রোস্টন চেজ।

৩১.৪ ওভারে ১৪৪ রানে প্রথম সারির চার ব্যাটসম্যানের বিদায়ের পর দলের হাল ধরেন অধিনায়ক কায়রন পোলার্ড ও নিকোলাস পুরান। পঞ্চম উইকেটে তারা গড়েন ১৩৫ রানের জুটি। এই জুটিতেই চ্যালেঞ্জিং স্কোর গড়ার পুঁজি পায় ক্যারিবীয়রা।

৬৪ বল খেলে ১০টি চার ও তিন ছক্কায় দলের হয়ে সর্বোচ্চ ৮৯ রান করেন নিকোলাস পুরান। ইনিংসের শেষ দিকে একের পর এক ছক্কা হাঁকিয়ে দলের স্কোর মোটাতাজা করেন পোলার্ড। তার ৫১ বলে তিনটি চার ও দৃষ্টিনন্দন ৭টি ছক্কায় গড়া অপরাজিত ৭৪ রানে ভর করে ৫ উইকেটে ৩১৫ রানের বিশাল সংগ্রহ গড়ে উইন্ডিজ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ