ট্রলার ডুবির ২ দিন পর মুমূর্ষু রোহিঙ্গা যুবক উদ্ধার

প্রকাশিতঃ ১১:২২ পূর্বাহ্ণ, বুধ, ১২ ফেব্রুয়ারি ২০

নিউজ ডেস্ক: মালয়েশিয়াগামী রোহিঙ্গাবাহী ট্রলার ডুবির ঘটনায় আরও এক রোহিঙ্গা যুবককে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌ-বাহিনীর সদস্যরা।

বুধবার সকাল ৭টার দিকে টেকনাফের সেন্টমার্টিন থেকে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করা হয়। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ নৌ-বাহিনীর সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লে. এসএম জাহিদুল ইসলাম জানান, অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়ায় যাওয়ার সময় রোহিঙ্গাবাহী ট্রলার ডুবির ঘটনায় দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু করে নৌ-বাহিনী ও কোস্টগার্ড সদস্যরা।

এ সময় সেন্টমার্টিনের স্থলভাগ থেকে মুমূর্ষু অবস্থায় আরও একজন রোহিঙ্গা যুবককে উদ্ধার করা হয়েছে। মুমূর্ষু থাকার কারণে তার নামপরিচয় জানা সম্ভব হয়নি। তাকে দ্রুত সেন্টমার্টিন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত দুই দিনে ডুবির ঘটনায় এ পর্যন্ত ১৫জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ সময় মঙ্গলবার ৭২ জন জীবিত উদ্ধারসহ ৭৩ জনে দাঁড়িয়েছে।

প্রসঙ্গ, গত সোমবার রাতে সাগর উপকূল হয়ে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার সময় সেন্টমার্টিন থেকে ৩ থেকে ৪ নটিক্যাল মাইল পূর্ব-দক্ষিণে পাথরের সঙ্গে ধাক্কা লেগে পানিতে ডুবে যায়।

পরে মাছ ধরার জেলেদের মাধ্যমে খবর পেয়ে বাংলাদেশ কোস্টগার্ড ও নৌ-বাহিনীর সদস্যরা দ্রুত উদ্ধার অভিযান শুরু করে। এ ঘটনায় ১৫ জনের লাশ উদ্ধার করা হয়। ভাসমান অবস্থায় ৭২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ট্রলারে ১৩৮জন যাত্রী ছিল বলে জানিয়েছে কোস্টগার্ড। অন্যরা এখনো নিখোঁজ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৪জন দালালকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ