ট্রাম্পের পরাজয়ে বাঁধভাঙা আনন্দে ভাসছেন ফিলিস্তিনিরা

প্রকাশিতঃ ২:৪৪ অপরাহ্ণ, রবি, ৮ নভেম্বর ২০

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শাসনামলে সবচেয়ে বেশি নির্যাতনের শিকার হয়েছেন ফিলিস্তিনিরা। আর এ কারণেই রিপাবলিকান এ প্রেসিডেন্ট প্রার্থীর পরাজয়ে বাঁধভাঙা আনন্দে ভাসছেন ইসরাইলের দখলদারিত্বের শিকার ফিলিস্তিনিরা। খবর আনাদোলুর।

ট্রাম্পের পরাজয়ে রোববার ফিলিস্তিনি নেতারা স্বস্তি প্রকাশ করে বলেন, আশা করছি এখন বর্বর ইসরাইলের দমন-পীড়ন কমবে।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের বিশেষ দূত নাবিল সাথ গণমাধ্যমকে বলেন, ট্রাম্পের শাসনামলটি ছিল ফিলিস্তিনিদের কাছে একটি দুঃস্বপ্ন। সবচেয়ে খারাপ সময় কেটেছে ফিলিস্তিনিদের।

পিএলও নেতা হানান আশরাবি বলেন, আমরা ফিলিস্তিনের ব্যাপারে মার্কিন দৃষ্টিভঙ্গির আমূল পরিবর্তন দাবি করছি। আশা করি দেশটির নতুন সরকার এ বিষয়টি বিবেচনা করবে।

১৯৬৭ সাল থেকে ফিলিস্তিনি ভূমিদখল করে আসছে ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইল। ট্রাম্প ক্ষমতায় আসার পর তার ইহুদি জামাতা জ্যারেড কুশনারের প্ররোচনায় ট্রাম্পের প্রচ্ছন্ন মদদে একের পর এক ফিলিস্তিনিদের ভূমিদখল করে আসছে ইসরাইল।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।