ঠাকুরগাঁওয়ে নদ-নদীর পানি বাড়ছে, নিন্মাঞ্চল প্লাবিত

প্রকাশিতঃ ৯:৩৩ অপরাহ্ণ, বৃহঃ, ২৫ জুন ২০

মঈনুদ্দীন তালুকদার হিমেল, ঠাকুরগাঁও : উজানের ঢলে ঠাকুরগাঁওয়ে সবকটি নদ-নদীর পানি বাড়ছে। টাঙ্গন নদীর পানি গত ২৪ ঘন্টায় অস্বাভাবিকহারে বৃদ্ধি পাওয়ায় নদীর নিচু এলাকা প্লাবিত হয়েছে। এসব এলাকার গ্রামীণ সড়ক ডুবে গেছে। নিমজ্জিত হয়েছে পাট, ভুট্টা, সবজি ক্ষেত ও বীজতলা।

ঠাকুরগাঁও পৌর শহরের প্লাবিত এলাকায় প্রায় কয়েক শতাধিক মানুষ তাদের স্ত্রী-সন্তান, বৃদ্ধ মা-বাবা ও গবাদিপশু নিয়ে একটু নিরাপদে থাকার জন্য আশ্রয় নিয়েছেন জেলা শিল্পকলা একাডেমী ভবনে।

পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় (বুধবার রাত থেকে বৃহস্পতিবার বেলা ১টা পর্যন্ত) টাঙ্গন নদীতে ৯ সেন্টিমিটার পানি বেড়েছে।

ঠাকুরগাঁও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম জানান, “পানি বাড়লেও আপাতত বিপদসীমা অতিক্রমের সম্ভাবনা নেই। নদী ভাঙন প্রবণ এলাকাগুলো মনিটরিং করা হচ্ছে।”

ঠাকুরগাঁও জেলা প্রশাসক কামরুজ্জামান সেলিম জানান, “নদীর আশে পাশের নিন্মাঞ্চলে কিছু পরিবার প্লাবিত হয়েছে। তাদের আশ্রয়ের জন্য জেলা শিল্পকলা একাডেমীর ভবন খুলে দেওয়া হয়েছে। তাদের জন্য শুকনো খাবারে ব্যবস্থা করা হয়েছে।”

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।