ঠাকুরগাঁও লকডাউন ঘোষণা

প্রকাশিতঃ ১১:১০ পূর্বাহ্ণ, রবি, ১২ এপ্রিল ২০

হিমেল তালুকদার, ঠাকুরগাঁও : জেলার হরিপুর ও পীরগঞ্জ উপজেলায় ৩ জন করোনা রোগী শনাক্ত হওয়ায় জেলাকে ঝুঁকিমুক্ত রাখতে অনির্দিষ্টকালের জন্য ঠাকুরগাঁও জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

শনিবার (১১ এপ্রিল) রাতে জেলা প্রশাসক এক জরুরী গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই ঘোষণা দেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর ১১ (১) (২) (৩) ধারা মোতাবেক ঠাকুরগাঁও জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হলো। এই জেলায় সকল ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসা সেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ এর আওতা বহির্ভূত থাকবে।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই ঘোষণা বলবৎ থাকবে বলে জানান, জেলা প্রশাসক ডা. কেএম কামরুজ্জামান সেলিম।

উল্লেখ্য যে, শনিবার বিকেলে ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় ২জন ও পীরগঞ্জ উপজেলা ১জন করোনা রোগী শনাক্ত হয়। তারা সবাই সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে ফিরেছেন। বিকেলেই ঐ দুই উপজেলা লকডাউন করা হয়। পরে শনিবার রাতে করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক জেলা প্রশাসন ঠাকুরগাঁও জেলা লকডাউন ঘোষণা করেন।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ