ডাক্তারদের করোনা আক্রান্তের হার বাংলাদেশে সর্বোচ্চ: বিডিএফ

প্রকাশিতঃ ১২:৫১ অপরাহ্ণ, বৃহঃ, ২৩ এপ্রিল ২০

বিশ্বে চিকিৎসকদের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার হার বাংলাদেশেই সবচেয়ে বেশি বলে জানিয়েছেন চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ) এর সমন্বয়ক ও মুখপাত্র ডা. নিরুপম দাশ। তিনি জানান, দেশে যে পরিমাণ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, তার মধ্যে চিকিৎসক ১৩ শতাংশ। সব স্বাস্থ্যকর্মী মিলে হিসাব করলে এটা ১৫ শতাংশের বেশি। এটা সারা বিশ্বে সর্বোচ্চ। ইতালিতে এই হার ৮.৭ শতাংশ এবং যুক্তরাষ্ট্রে ১১ শতাংশ।’

বিডিএফের তথ্যানুযায়ী, করোনায় আক্রান্ত চিকিৎসকের সংখ্যা ইতোমধ্যে ২০০ ছাড়িয়েছে। আক্রান্ত চিকিৎসকদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ১৬৮ জন। এর মধ্যে মিটফোর্ড হাসপাতালে সর্বোচ্চ ২৫ জন। ঢাকা বিভাগে আক্রান্ত হওয়া চিকিৎসকদের মধ্যে সরকারি হাসপাতালের চিকিৎসক রয়েছেন ১১৭ জন, বেসরকারি হাসপাতালে রয়েছেন ৩৫ জন, সম্মিলিত সামরিক হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে রয়েছেন আট জন করে।
ময়মনসিংহ বিভাগে আক্রান্ত হয়েছেন আট জন, এর মধ্যে গফরগাঁওয়ে রয়েছেন সর্বোচ্চ তিনজন।

চট্টগ্রাম বিভাগে আক্রান্ত হয়েছেন সাত জন, এর মধ্যে সরকারি হাসপাতালে ছয় জন, বেসরকারি হাসপাতালে এক জন।

বরিশাল বিভাগে আক্রান্ত হয়েছেন ছয় জন চিকিৎসক। রংপুর ও খুলনা বিভাগে তিন জন করে চিকিৎসক আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে বিডিএফ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ