ডাক্তারি চেম্বার করার বিষয়ে মাইকিংয়ে নিষেধাজ্ঞা

প্রকাশিতঃ ৯:০৪ অপরাহ্ণ, বুধ, ২৭ নভেম্বর ১৯

লক্ষ্মীপুর প্রতিনিধি: সদর থানায় ডাক্তার এর চেম্বার করার বিষয়ে মাইকিং না করার জন্য হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও প্যাথলজী মালিকদের নিষেধাজ্ঞা দিয়েছে সিভিল সার্জন কার্যালয়। অতিরিক্ত শব্দ দূষণে জনস্বাস্থের জন্য ক্ষতিকর বিধায় এ নিষেধাজ্ঞা জারি করে সিভিল সার্জন।

লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা: মো: আব্দুল গফফার স্বাক্ষরিত একটি বিজ্ঞাপ্তির মাধ্যমে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

চিঠি থেকে জানা যায়, লক্ষ্মীপুর জেলাধীন কোন কোন বেসরকারি ক্লিনিক/হাসপাতাল/ ডায়াগনস্টিক সেন্টারে ডাক্তারদের চেম্বার করার বিষয়ে মাইকিং এর মাধ্যমে প্রচার প্রচারণা হয়ে থাকে। প্রতিনিয়ত এ ধরনের প্রচারণায় মারাত্মক শব্দ দুষণ হয়। যা জন-স্বাস্থের জন্য ক্ষতিকর।

সম্প্রতি মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় এধরনের প্রচার প্রচারণা থেকে বিরত থাকার সিদ্ধান্ত গৃহিত হয়। তাই ডাক্তার এর চেম্বার করার বিষয়ে মাইকিং না করার জন্য সংশ্লিষ্টদের অবগত করা হয়।

তবে ব্যানার, ফেষ্টুন, লিফলেট ইত্যাদির মাধ্যমে প্রচার প্রচারণা করা যাবে বলে সিভিল সার্জন ওই চিঠিতে উল্লেখ করেন।

সময় জর্নাল মো: ইউসুফ

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ