ডায়বেটিক স্টোরের স্বাস্থ্য-পরামর্শ অনুষ্ঠান ‘আমার স্বাস্থ্য’

প্রকাশিতঃ ১১:১৪ পূর্বাহ্ণ, শুক্র, ১২ জুন ২০

সময় জার্নাল প্রতিবেদক : করোনাকালে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে বাংলাদেশের প্রথম অনলাইন ফার্মেসী ডায়বেটিক স্টোর এবং অনলাইন নিউজ পোর্টাল সময় জার্নাল এর কারিগরি সহযোগিতায় নিয়মিত আয়োজন ‘আমার স্বাস্থ্য’।

আজ (শুক্রবার, ১২ জুন) থেকে নিয়মিত প্রচার হবে ফেইসবুক ও ইউটিউব লাইভে। ডা. আনজুমান আরা তামান্না’র সঞ্চালনায় বিশেষজ্ঞ ডাক্তারগণ বিভিন্ন পর্বে উপস্থিত হয়ে স্বাস্থ্যবিষয়ক আলোচনা করবেন। প্রতি রোববার ও শুক্রবার রাত আটটায় জনসাধারণের স্বাস্থ্য সচেতনতা বাড়াতে এই আলোচনা অব্যাহত থাকবে। সপ্তাহের অন্যদিনগুলোতে রাত আটটায় অনুষ্ঠানটি পুনঃপ্রচার করা হবে।

ইতোমধ্যে ‘আমার স্বাস্থ্য’ অনুষ্ঠানের প্রথম পরীক্ষামূলক প্রচার হয়েছে গত ৭ জুন রবিবার। অনুষ্ঠানে আলোচনা ও দর্শকের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন ইউনাইটেড হাসপাতালের কনসালটেন্ট ইনফার্টিলিটি স্পেশালিস্ট ড. প্রফেসর সেলিনা আকতার। এভাবে প্রতিদিন বিশেষজ্ঞ চিকিৎসকগণ বিভিন্ন বিষয়ে আলোকপাত করবেন। আগামী পর্বে অতিথি থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর কলোরেক্টাল সার্জারি বিভাগের কনসালটেন্ট ডা. কৃষ্ণ পদা শাহ।

এ প্রসঙ্গে, ডায়বেটিক স্টোর এর সিইও জনাব সাহাব উদ্দিন শিপন বলেন, এটা আমাদের পুরোটাই সেবামূলক উদ্যোগ। এই সময়ে করোনা নিয়ে যেমন মানুষের অনেক প্রশ্ন রয়েছে। তেমনি ছোটখাটো কারণে অনেকে ডাক্তারের কাছে যাচ্ছেন না। তারা যেন তাদের কাঙ্খিত প্রশ্নগুলোর জবাব পান সেজন্য এই আয়োজন। এতে করোনা বিষয়ক সচেতনতাও বৃদ্ধি পাবে।

অনুষ্ঠানের সঞ্চালক. ডা আনজুমান আরা তামান্না বলেন, আমরা দর্শকের ব্যাপক সাড়া পাচ্ছি। আসলে কিছু কিছু ক্ষেত্রে জনমনে আতঙ্ক বিরাজ করছে। এই সময়ে মানুষকে সাহস জোগানো খুব দরকার। আমার স্বাস্থ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে আমরা সে কাজটি করতে চাই।

অনুষ্ঠানের অতিথি ডা. কৃষ্ণ পদা শাহ বলেন, সরাসরি রোগী দেখার সময় অনেক কথাই বলা হয় না। এখানে আমরা সেসব কথা সবাইকে জানাতে পারি। তাছাড়া শুধু রোগীরাই ডাক্তারের কাছ থেকে রোগ সম্পর্কে জানবে তা নয়। সকলেরই রোগ-ব্যাধী সম্পর্কে জানা প্রয়োজন। এই অনুষ্ঠানটি সে প্রয়োজনটি পূরণ করবে।

গত ৭ জুনের পর্ব দেখেছেন এমন একজন দর্শক ঢাকা রায়ের বাজারের তাহমিনা আক্তার। তিনি বলেন আমি দুই সন্তানের মা। নিজের অভিজ্ঞতা আছে। তারপরও আমার স্বাস্থ্য অনুষ্ঠান থেকে এমন অনেক কিছুই জেনেছি। যা আগে জানতাম না।

দেশের প্রথম অনলাইন স্টোর হিসেবে যাত্রা শুরু করে ডায়বেটিক স্টোর। নিয়মিত চেকআপ ও ঔষধ বাসায় ডেলিভারী দিচ্ছে। লকডাউনের কারণে বাসায় বন্দি নগরবাসী আস্থা রাখছে সরকার অনুমোদিত এই প্রতিষ্ঠানটির উপর। তাই দিন দিন ভোক্তাদের চাহিদা বেড়ে চলেছে। ডায়বেটিক স্টোরের একজন কর্মী জানান, দর্শকের চাহিদার উপর নির্ভর করে তারা অনুষ্ঠানটি চালিয়ে যেতে চান।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।