ডিআইইউতে অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু ১৫ জুলাই

প্রকাশিতঃ ১০:৫৬ পূর্বাহ্ণ, বুধ, ১৫ জুলাই ২০

ইসমাম হোসেন, ডিআইইউ প্রতিনিধি : করোনাকালে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৮টি বিষয়ে আন্ত:বিভাগীয় মনোজ্ঞ সাংস্কৃতিক প্রতিযোগিতার প্রথম লাইভ ১৫ জুলাই শুরু হয়ে মাসব্যাপী চলবে।

এই বিষয়ে গত ৪ জুলাই বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে রেজিস্ট্রার কর্তৃক এক নোটিশে জানানো হয়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আন্ত:বিভাগীয় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে। উক্ত প্রতিয়োগিতায় ৮টি বিষয় থাকবে। প্রত্যেক বিভাগ থেকে ১ জন শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। তবে ব্যবসায় প্রশাসন বিভাগের দুইটি ক্যাম্পাস হতে ১ জন করে মোট ২ জন অংশগ্রহণ করতে পারবেন।একজন শিক্ষার্থী শুধুমাত্র ১টি বিষয়ে প্রতিযোগিতা করতে পারবেন। অর্থাৎ যিনি একটি বিষয়ের উপরে প্রতিযোগিতা করবেন তিনি অন্য কোন বিষয়ে অংশগ্রহণের সুযোগ পাবেন না। এরূপে প্রতিটি বিষয়ে ৮টি বিভাগ হতে মোট ৯ জন করে শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবেন। অর্থাৎ ৮টি বিভাগ হতে সর্বমোট ৭২ জন এই প্রতিযোগিতায় অংশগ্রহন করবেন।

এই বিষয়ে নোটিশে আরো বলা হয়, প্রত্যেক বিষয়ে বিজয়ী নির্বাচনের জন্য ফেইসবুক এর পুল/ভোটিং অপশন ব্যবহার করে অডিয়েন্স থেকে ভোট গ্রহণ করে বিজয়ী প্রার্থী নির্বাচন করা হবে।

এই বিষয়ে দায়িত্বরত কনভেনর ইইটিই বিভাগের সহযোগী অধ্যাপক মো. আব্দুল বাছেদ এবং সদস্য-সচিব ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক মিলি রহমানের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, করোনাকালে ছাত্র-ছাত্রীদের সাথে যোগাযোগ রক্ষা এবং তাদের সংস্কৃতি চর্চার মধ্যে রাখতেই এমন ব্যতিক্রমধর্মী আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ১৫ জুলাই ফোক গানের মধ্য দিয়ে ইউনিভার্সিটির অফিসিয়াল ফেইসবুক পেইজে (https://www.facebook.com/diu.net.bd) এই সংস্কৃতিক অনুষ্ঠানে উদ্বোধন করা হবে এবং প্রতি তিনদিন পরপর মাসব্যাপী চলবে এ আয়োজন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।