ডিআইইউতে করোনা এড়াতে অনলাইন ক্লাসের উদ্যোগ

প্রকাশিতঃ ২:২৯ অপরাহ্ণ, বৃহঃ, ১৯ মার্চ ২০

ইসমাম হোসেন, ডিআইইউ প্রতিনিধি: “করোনা ভাইরাসের প্রভাবে অনলাইনে ক্লাস নিবে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি”

করোনা ভাইরাসে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার কারণে এখন থেকে অনলাইনে ক্লাস নেবে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগ।

করোনা ভাইরাস নিয়ে উদ্ভুত পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের সুবিধার কথা মাথায় রেখে আগামী (১৯ মার্চ) বৃহস্পতিবার থেকে ৩১ মার্চ পর্যন্ত অনলাইনে ভিডিও লেকচার, গ্রুপ ভিডিও কল এবং ই-মেইল এর মাধ্যমে পাবেন প্রয়োজনীয় সকল সাজেশন।

প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস (সাতারকুল বাড্ডা) থেকে অনলাইন শিক্ষা-কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কে এম মোহসিন।

বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার জনাব শাহ আলম চৌধুরী বলেন, করোনা ভাইরাস মানুষের সংস্পর্শে আসলে ছড়িয়ে যায়। দ্রুত বিস্তৃতি হয় মানবদেহে।

শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে আমরা অনলাইন ক্লাসের কার্যক্রম শুরুর প্রস্তুতি আগে থেকেই নিয়ে রেখেছিলাম। যেহেতু শিক্ষা মন্ত্রণালয় ৩১ মার্চ পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে তাই আমরা এখন থেকে অনলাইনেই ক্লাস নিবো।

ইংরেজি বিভাগের অধ্যাপক সাজ্জাদ হোসেন সময় জার্নাল কে জানান- শিক্ষার্থীদের পড়লেখায় যেন ক্ষতি না হয় সেজন্য আমাদের এমন উদ্যোগ। বিশ্বের বিভিন্ন দেশ এভাবে ক্লাস নেয়। এতে আমাদের শিক্ষার্থীরা বাসায় থেকেও ক্লাস করতে পারবে। ফলে তাদের একাডেমিক কার্যক্রম সচল থাকবে। তারা পিছিয়ে পড়বে না।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ