মশা মারতেও অযোগ্য ‘ড্রাগন’, জরিমানা ও সিলগালা

প্রকাশিতঃ ৮:১৪ অপরাহ্ণ, বৃহঃ, ১৭ অক্টোবর ১৯

নিউজ ডেস্ক : বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) থেকে পণ্যের মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে ড্রাগন ব্র্যান্ডের মশার কয়েল উৎপাদন এবং বাজারজাত করছে রাজধানীর কেরানীগঞ্জের সুনন ইন্টারন্যাশনাল ইন্ডাষ্ট্রিজ কোম্পানি লিমিটেড। অবৈধভাবে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করায় প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে বিএসটিআই আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী মামলা দায়েরের পাশাপাশি ৩ লক্ষ টাকা জরিমানাসহ বিপুল পরিমাণ কয়েলসহ কারখানা সীলগালা করা হয়েছে।

বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে উক্ত মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।এ সময় উক্ত মামলায় ৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।এ অভিযানে বিএসটিআই’র ফিল্ড অফিসার জনাব সিকান্দার মাহমুদ উপস্থিত ছিলেন।

জানা যায়, বিএসটিআই’র মোবাইল কোর্টে ধরা পড়ে প্রতিষ্ঠানটির অবৈধ কর্মকান্ড। বিএসটিআই হতে গুণগত মান যাচাই না করে কেরানীগঞ্জের রুহিতপুর বিসিক শিল্পনগনীতে এ ব্যবসার কার্যক্রম চালানো হচ্ছিল। জনস্বার্থে বিএসটিআই’র এরূপ অভিযান আরও জোরদার করা হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ