ঢাকায় অফিস খুলেছে ভারতের মনিপাল হাসপাতাল

প্রকাশিতঃ ৮:৪৭ পূর্বাহ্ণ, মঙ্গল, ২৬ নভেম্বর ১৯

৩ লক্ষ্যে ঢাকায় অফিস খুলেছে ভারতের মনিপাল হাসপাতাল। এগুলো হচ্ছে- বাংলাদেশ থেকে সরাসরি রোগী নিয়ে যাওয়া, সরকারের অনুমতি নিয়ে ফ্রি হেলথ ক্যাম্পের আয়োজন এবং পরবর্তীতে টেলিমেডিসিনের মাধ্যমে চিকিৎসা পরামর্শ প্রদান করা। ভারতীয় হাসপাতালটির উপরোক্ত লক্ষ্য পূরণে কাজ করবে গ্লোবাল বিডি বাংলাদেশ নামের একটি প্রতিষ্ঠান। রোববার (২৪ নভেম্বর) ঢাকার তেজগাঁও-গুলশান লিংক রোডে চালু হওয়া ওই ভারতীয় হাসপাতালের অফিসটির নাম দেয়া হয়েছে সেবা ও ইনফরমেশন সেন্টার। প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে উপরোক্ত তথ্য জানা গেছে।

তাদের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, মনিপাল তার হাসপাতাল নেটওয়ার্ক ও সুদক্ষ স্বাস্থ্যসেবা কর্মীদের সহায়তায় সাধ্যের মধ্যে উন্নত সেবা প্রদান করে যাচ্ছে। মনিপাল হাসপাতালের এই অফিসটির সার্বিক ব্যবস্থাপনায় থাকবে বাংলাদেশের গ্লোবাল বিডি।

উদ্বোধনী অনুষ্ঠানে মনিপাল হাসপাতাল এবং গ্লোবাল বিডি বাংলাদেশের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে গ্লোবাল বিডি বাংলাদেশের ডিরেক্টর জুয়েল খান বলেন, ‘বাংলাদেশের জনগণ এক শ্রেণির দালালদের হাতে পড়ে ভারতের অখ্যাত হাসপাতালে ভুল চিকিৎসা নিয়ে প্রতারিত হচ্ছেন। এই ইনফরমেশন ও সেবা অফিস প্রতিষ্ঠার ফলে রোগীরা অতিদ্রুত মনিপাল গ্রুপের যেকোনো হাসপাতালে চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট নিতে পারবেন। এর ফলে পূর্ব-নির্ধারিত সময়ের মধ্যে চিকিৎসক দেখিয়ে সঠিক চিকিৎসা নিয়ে বাংলাদেশে ফিরে আসতে পারবেন। শিগগিরই বাংলাদেশ সরকারের অনুমতি নিয়ে হেলথ ক্যাম্প এবং টেলিমেডিসিনের মাধ্যমে চিকিৎসা পরামর্শ প্রদান করা হবে।’

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ