ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘লকড আপ’

প্রকাশিতঃ ৯:১৬ অপরাহ্ণ, বুধ, ১৫ জানুয়ারি ২০

জবি প্রতিনিধি : তরুণ পরচিালক রাকিবুল রওশান এর পরিচালনায় ‘লকড আপ’ চলচ্চিত্রটি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হওয়ার জন্য মনোনীত হয়েছে। উৎসবটি ১১ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত চলবে যেখানে বিশ্বের ৭৪টি দেশের ২২০টি চলচ্চিত্র দেখানো হবে।

সিনেমার দৃশ্যপট থেকে দেখা যায়, প্রতিদিনের মত আজকেও শুভ অনলাইনে নিজ পড়ছে। নিউজ স্ক্রলিং করতে গিয়ে শুভর সামনে আসে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনা। শুভ খুব হতাশ হয়, মনে হয় সব কিছু থেমে গেছে। এমন সময় একটা অপরিচিত নাম্বার থেকে ফোন আসে। ওপাশ থেকে নীলা জানিয়েছে, তার ফোন হারিয়ে গেছে। তাদের দুজনেরই মন খারাপ। পরের দিন নীলার সাথে শুভ দেখা করে। নীলার আক্ষেপ দেখে শুভ আরও হতাশ হয়ে পড়ে। হতাশার বেড়াজাল থেকে একটু শান্তির আশায় শুভ তার বন্ধুকে ফোন দেয়। শুভ তার হতাশার কথা বলতে না বলতেই তার বন্ধু অদৃশ্য সিস্টেমের কথা তোলে। শুভকে উদ্দেশ্যে করে বলে, সব কিছু এখন সিস্টেমে চলে। বিষয়টা শুভর মাথায় ভালোভাবে ঢুকে যায়। নেশার মধ্যেই শুভ অদৃশ্য এক অশুভ সিস্টেমে ঢুকে যায়।

তরুণ চলচ্চিত্রকার রাকিবুল রওশান জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে এ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস থেকে অনার্স এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে টেলিভিশন, ফিল্ম এন্ড ফটোগ্রাফি ডিপার্টমেন্ট থেকে মাস্টার্স করেছেন। মাস্টার্সে গ্র্যাজুয়েট প্রডাকশনের জন্যে তিনি লকড আপ নির্মাণ করেন।

রেইনবো ফিল্ম সোসাইটি কর্তৃক আয়োজিত অষ্টাদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শট এন্ড ইনডিপেন্ডেন্ট বিভাগে চলচ্চিত্রটি মনোনীত হয়।

আগামী শুক্রবার (১৭ই জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় বেগম সুফিয়া কামাল অডিটোরিয়াম, জাতীয় যাদুঘর, শাহবাগে চলচ্চিত্রটির প্রথম প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

চলচ্চিত্রটির গল্প, চিত্রনাট্য এবং পরিচালনা করেছেন রাকিবুল রওশান, মিউজিক ক্রিস যাবিরিস্ক, সিনেম্যাটোগ্রার, এ্যাডিটর এবং প্রযোজক রাকিবুল রওশান কাস্ট করেছেন আঞ্জন রয়, নান্দীতা কেয়া, মোঃ হারুন, আবু সুফিয়ান প্রমুখ।

সময় জার্নাল/আরইউটি/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ