ঢাবির ৫২তম সমাবর্তন: ভিডিও কনফারেন্সে অংশ নিবে ৭ কলেজের শিক্ষার্থীরা

প্রকাশিতঃ ৪:৩৩ অপরাহ্ণ, শুক্র, ৬ ডিসেম্বর ১৯

ঢাকা কলেজ প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২ তম সমাবর্তনের সাথে ঢাবি অঙ্গীভূত ও অভিভুক্ত সরকারি সাত কলেজের সমাবর্তন হবে আগামী ৯ ডিসেম্বর। ঢাবি অধিভুক্ত সাত কলেজের সম্মান উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে এটি ২য় সমাবর্তন। সমাবর্তনকে ঘিরে এরই মাঝে ৯৫% এর বেশী প্রস্তুতি শেষ হয়ে গিয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ থেকে অধিভুক্ত সরকারী সাত কলেজের সম্মান উত্তীর্ণ শিক্ষার্থীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমাবর্তনে যোগ দিবেন।

ঢাকা কলেজ ভেন্যুতে অংশ নেবেন ঢাকা কলেজ, তিতুমীর কলেজে, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ এবং মিরপুর সরকারি বাঙলা কলেজের সম্মান উত্তীর্ণ শিক্ষার্থীরা । অপরদিকে, ইডেন মহিলা কলেজ ভেন্যুতে অংশ নেবেন ইডেন মহিলা কলেজ ও বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সম্মান উত্তীর্ণ শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, আসন্ন ৫২তম সমাবর্তনে অংশ নিতে ঢাকা বিশ্ববিদ্যালয়, বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত ও অধিভুক্ত কলেজ এবং ইনস্টিটিউটের মোট ২০ হাজার ৭৪৬ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছেন। এর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রয়েছে ৫ হাজার ৩৫৭ জন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত কলেজ এবং ইনস্টিটিউটের ৫ হাজার ৩৩৮ জন আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের রয়েছে ১০ হাজার ৫১ জন। অর্থাৎ ৫২তম সমাবর্তনে অংশ নেওয়া গ্র্যাজুয়েটের অর্ধেকই সরকারি সাত কলেজের শিক্ষার্থী।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ