ঢাবি আবৃত্তি সংসদের ‘শতকণ্ঠে বঙ্গবন্ধু’

প্রকাশিতঃ ৭:৫২ অপরাহ্ণ, শুক্র, ১ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লিখিত বিভিন্ন কবিতা আবৃত্তি করে ‘শতকণ্ঠে বঙ্গবন্ধু’ শিরোনামে অনুষ্ঠানের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ।

শুক্রবার (১ নভেম্বর) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান এ কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, আবৃত্তিকার শিমুল মুস্তাফা সংগঠনের মডারেটর প্রফেসর আজম প্রমুখ।

অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের কাউন্টডাউন শুরু হবে। সে উপলক্ষে আয়োজিত আজকের এ অনুষ্ঠান অর্থবহ। এটা অন্যদের গভীরভাবে অনুপ্রাণিত করবে।

গোলাম কুদ্দুস বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও ঢাবির শতবর্ষ উদযাপন করা হবে তা আমাদের জন্য গৌরবের। সেই উপলক্ষে আজকের শতকণ্ঠে বঙ্গবন্ধু কতটুকু ভালো হয়েছে তা বিবেচ্য বিষয় নয়। বড় বিষয় হচ্ছে এর মাধ্যমে আমরা জাতির জনককে শ্রদ্ধা নিবেদন করছি।

শিমুল মুস্তাফা বলেন, আমাদের সংস্কৃতির যুদ্ধ এখনও শেষ হয়েনি। মুক্তিযোদ্ধারা যে স্বপ্নের বাংলাদেশ দেখতে চেয়েছিল তা নির্মাণে আমাদের কাজ করতে হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ