তাবিথের প্রার্থীতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট

প্রকাশিতঃ ৮:৫১ অপরাহ্ণ, রবি, ২৬ জানুয়ারি ২০

আদালত প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের বিরুদ্ধে হলফনামায় সম্পদের তথ্য গোপনের অভিযোগ এনে তার প্রার্থিতা বাতিলের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক রোববার (২৬ জানুয়ারি) হাইকোর্টের সংশ্নিষ্ট শাখায় এ রিটটি করেন। সোমবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিটের শুনানি হতে পারে।

রিটকারী বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক সাংবাদিকদের জানান, রিটের পক্ষে আইনজীবী হিসেবে থাকবেন জ্যেষ্ঠ আইনজীবী কামরুল হক সিদ্দিকী ও আবদুল মতিন খসরু। এর আগে গত বৃহস্পতিবার নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে তাবিথের সম্পদের তথ্য গোপনের বিষয়ে অভিযোগ দিয়েছিলেন বিচারপতি মানিক। ওইদিন নির্বাচন ভবনে তিনি সাংবাদিকদের বলেছিলেন, সিঙ্গাপুরের কোম্পানি এনএফএম এনার্জি (সিঙ্গাপুর) প্রাইভেট কোম্পানি লিমিটেডের তিনজন শেয়ারহোল্ডার আছেন, তাদের একজন তাবিথ আউয়াল। অন্য দু’জন তার সহযোগী। তারা তিনজন ওই কোম্পানির সব শেয়ারের মালিক। এই কোম্পানির মূল্য দেখানো হয়েছে দুই মিলিয়ন মার্কিন ডলারের বেশি।

বিচারপতি মানিক বলেন, এই কোম্পানির কথা তাবিথ আউয়াল তার হলফনামায় উল্লেখ করেননি। আইন হচ্ছে, তার ও তার পরিবারের সব সদস্যের সব সম্পদ হলফনামায় দেখাতে হবে। কিন্তু তাবিথ দেখাননি। তাই তার মনোনয়ন আইনত বাতিল হতে বাধ্য।

সময় জার্নাল

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ