তিতুমীর কলেজে সাহিত্যালাপ

প্রকাশিতঃ ৮:৪৮ অপরাহ্ণ, শনি, ২ নভেম্বর ১৯

তিতুমীর কলেজ প্রতিনিধি: ‘সমাজ বাস্তবতায় সাহিত্যের আলাপ’ এই স্লোগানে রাজধানীর সরকারি তিতুমীর কলেজে অনুষ্ঠিত হয়েছে ‘সাহিত্য আলাপ’। সাহিত্যের ঢংয়ে ওঠে আসে বর্তমান সমাজের নানা চালচিত্র। বক্তব্যরা তুলে ধরেন সমাজের সমস্যা ও সম্ভাবনার কথা।

শনিবার (২ নভেম্বর) তিতুমীর কলেজ এর সাংস্কৃতিক সংগঠন ‘শুদ্ধস্বর কবিতা মঞ্চ’ এ অনুষ্ঠানটির আয়োজন করে।সংগঠনের সভাপতি মো. ইসহাক আলী ও আয়োজন আহবায়ক আলমগীর ইসলাম শান্তের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি, গবেষক ও কালের ধ্বনির সম্পাদক ইমরান মাহফুজ।

ইমরান মাহফুজ বলেন, জীবনে অনেক কিছু জানতে হবে। সমমনা মানুষের সমন্বয়ে সমাজ গঠন করতে হবে। সভ্যতা নিজের ঘর থেকে শুরু করতে হবে। সাহিত্য চর্চা করে মনুষ্যত্বের বিকাশ ঘটাতে হবে।

সাহিত্যের সুসময় সব সময়ই থাকে দাবি করে এই সাহিত্যিক বলেন, সুসময়টা আপনি ব্যবহার করতে না পারলেও অন্য কেউ করে। সাহিত্যকে ধারণ করলে জীবনের পথচলাও সহজ হবে। পরে তিনি
উপস্থিত শিক্ষার্থীর প্রশ্নের সাবলীল জবাব নেন।

তিতুমীর কলেজের দর্শন বিভাগের প্রধান নাসরিন চৌধুরী বলেন, সমাজের কুলষ দূর সাহিত্য চর্চার বিকল্প নেই। জীবনের প্রত্যেকটি পরতে পরতে সাহিত্য গাঁথা সাহিত্যই মানুষের জীবনকে রাঙাতে পারে।

তিতুমীর কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক মালেকা আক্তার বানু তার বক্তব্যে শিক্ষার্থীদের সাহিত্য পড়ার তাগিদ দেন।

এ সময় সাহিত্যপ্রেমীরা এ সাহিত্য আলাপে উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ