তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশিতঃ ৬:৫৪ অপরাহ্ণ, শনি, ৭ মার্চ ২০

তিতুমীর কলেজ প্রতিনিধি: সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির (সতিকসাস) আয়োজনে সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ মার্চ) দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন দৈনিক বাংলাদেশ জার্নালের সম্পাদক ও গুণী সাংবাদিক শাহজাহান সরদার।

এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যারা সাংবাদিকতা করতে চান তাদের লেগে থাকতে হবে। সাংবাদিকতা করতে হলে অবশ্যই দায়িত্বশীল হতে হবে। সঠিকভাবে সঠিক তথ্য তুলে ধরতে হবে।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় শিক্ষার্থীদের মাঝে উচ্চারণ ও উপস্থাপনা, বেসিক জার্নালিজম, ক্যাম্পাস রিপোর্টিং, ফিল্ড রিপোর্টিং, টিভি রিপোর্টিং, ফিচার রাইটিং ও রেডিও জকি বিষয়ে বিভিন্ন সেশনে ভাগ করে শিক্ষার্থীদের মাঝে প্রাথমিক ধারণা দেওয়া হয়।

উক্ত কর্মশালার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আশরাফ হোসেন। এ সময় তিনি বলেন, আগামী দিনে যারা সাংবাদিকতা করতে চায় তাদের প্রতি আমার শুভকামনা থাকবে। পাশাপাশি সত্য সংবাদ প্রচার এবং মিথ্যা সংবাদ প্রচার না করার বিষয়টিও শিক্ষার্থীদের মেনে চলতে হবে। শিক্ষার্থীদের অবশ্যই দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। তিতুমীর কলেজের যারা সাংবাদিকতা করে বা করতে চায়, তাদের সব ধরনের সহযোগিতা আমরা করবো।

কর্মশালায় বক্তব্য রাখছেন এশিয়ান টিভির হেড অব প্রডিউসার রফিকুল ইসলাম রলি।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি শামিম হোসেন শিশিরের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাব্বির আহমেদের সঞ্চালনায় কর্মশালায় অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন সরকারি তিতুমীর কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক মালেকা আক্তার বানু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য, এশিয়ান টিভির হেড অব প্রডিউসার রফিকুল ইসলাম রলি, এশিয়ান টিভির যুগ্ম বার্তা সম্পাদক মাহবুব জুয়েল, চ্যানেল টুয়েন্টিফোরের সিনিয়র ক্রাইম রিপোর্টার শাহরিয়ার আরিফ, সময় টিভির সিনিয়র সানবির রুপল, সময় জার্নালের সাংবাদিক মিম মাহমুদ, সময় জার্নালের চীফ রিপোর্টার ইলিয়াস হোসেন, তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালটি নিয়ে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সাড়া পাওয়া যায়। প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী এতে অংশগ্রহণ করেন। তারা প্রশিক্ষণ চলাকালে বিভিন্ন ধরণের প্রশ্ন- উত্তর পর্বের মাধ্যমে প্রশিক্ষণ কর্মশালাটিকে আরো প্রাণবন্ত করে তুলেন এবং অদূর ভবিষ্যতেও সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির হয়ে কাজ করতে চান বলে জানিয়েছেন।

সবশেষে আমন্ত্রিত অতিথিদের মাঝে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি(সতিকসাস) এর পক্ষ থেকে সম্মানসূচক ক্রেস্ট প্রদান করা হয়। উক্ত প্রশিক্ষণ কর্মশালায় সতিকসাসের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল সদস্য উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ