তিন দশক পর ইংলিশ চ্যাম্পিয়ন লিভারপুল

প্রকাশিতঃ ১০:৩৫ পূর্বাহ্ণ, শুক্র, ২৬ জুন ২০

অবশেষে দীর্ঘ অপেক্ষা শেষ হলো লিভারপুলের। তিন দশক পর সাত ম্যাচ হাতে রেখেই ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হলো ঐতিহ্যবাহী দলটি। এরফলে ১৯৮৯-৯০ মৌসুমের পর ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) শিরোপা ছুঁয়ে দেখলো ইংলিশ লিগের চাম্পিয়ন ইয়ুর্গেন ক্লপের দল।

অবশ্য কাগজে-কলমে এবারের মৌসুমে লিভারপুলের শিরোপা জেতার সম্ভাবনা জাগে আগেই। জয়ের ছন্দে উড়তে থাকা দলটি নিজেদের অনেকটা এগিয়ে রেখেছিল। অপেক্ষা ছিল সময়ের। অবশেষে সেই সময় এলো।

আগের দিন দারুণ জয়ে শিরোপার মঞ্চ ঠিক করে রেখেছিল লিভারপুল। চেলসি ও ম্যানচেস্টার সিটির ম্যাচটি অপেক্ষা বাড়ায়। ম্যাচটিতে চেলসির কাছে ম্যানচেস্টার সিটি হারলেই ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ইয়ুর্গেন ক্লপের দল। এমন সমীকরণ নিয়ে স্ট্যামফোর্ড ব্রিজে মাঠে নামে দুই দল। গতকাল বৃহস্পতিবার রাতে সেটাই হলো। সিটিকে ২-১ গোলে হারাল চেলসি। ফলে শিরোপা উল্লাস করল লিভারপুল।

লিগে চ্যাম্পিয়ন লিভারপুল ৩১ ম্যাচে ২৮ জয় ও দুই ড্রয়ে ৮৬ পয়েন্ট নিয়ে আছে সবার শীর্ষে। ২০ জয় ও তিন ড্রয়ে দ্বিতীয়তে থাকা ম্যান সিটির পয়েন্ট ৬৩।

৩১ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে তিনে আছে লেস্টার সিটি। দারুণ এই জয়ে লেস্টার সিটির সঙ্গে ব্যবধান ১ পয়েন্টে নিয়ে এলো চেলসি। সমান ৩১ ম্যাচ খেলে ৫৪ পয়েন্ট নিয়ে চতুর্থতে আছে দলটি। ৩১ ম্যাচে ১৩ জয় ও ১০ ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে সুলশারের ম্যানচেস্টার ইউনাইটেড।

গতকাল দিনের আরেক ম্যাচে সাউথ্যাম্পটনকে ২-০ গোলে হারিয়ে জয়ের পথে ফিরেছে আর্সেনাল। ৪৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে তারা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।