তুরস্কে ১২ বাংলাদেশিসহ ৬৫ অভিবাসী আটক

প্রকাশিতঃ ১০:১৫ পূর্বাহ্ণ, রবি, ৬ সেপ্টেম্বর ২০

১২ বাংলাদেশিসহ ৬৫ অভিবাসীকে আটক করেছে তুরস্কের প্রাদেশিক সুরক্ষা অধিদপ্তর। দেশটির পূর্বাঞ্চলের ভান প্রদেশ থেকে শনিবার তাঁদের আটক করা হয়। দেশটির প্রাদেশিক সুরক্ষা অধিদপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, ইপেক্যোলু জেলায় ১৫ জন ধারণক্ষমতার একটি মিনিবাস থেকে তাঁদের আটক করা হয়।

এতে ১২ বাংলাদেশির পাশাপাশি আফগানিস্তানের ২৪ জন, পাকিস্তানের ২০, সিরিয়ার সাত ও মিয়ানমারের দুজন ছিলেন। আটকদের আইনি প্রক্রিয়ার জন্য প্রাদেশিক অভিবাসন দপ্তরে পাঠানো হয়েছে বলে সংবাদ সংস্থা আনাদোলুর খবরে বলা হয়েছে।

সংবাদমাধ্যমটি জানায়, ২০১৯ সালে রেকর্ড সংখ্যক চার লাখ ৫৪ হাজার ৬৬২ অবৈধ অভিবাসী বা অভিবাসনপ্রত্যাশীকে আটক করে তুরস্ক। এদের মধ্যে ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার সময়ই প্রায় ৬০ হাজার মানুষকে আটক করা হয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।