তুরস্ক উপকূলে বাংলাদেশিসহ অভিবাসী বহনকারী বোটডুবি, মৃত ৬

প্রকাশিতঃ ১০:১০ পূর্বাহ্ণ, বৃহঃ, ২ জুলাই ২০

আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানের অভিবাসী বহনকারী একটি বোট ডুবে গেছে তুরস্ক উপকূলে। এতে কমপক্ষে ৬ জনের মৃত্যু হয়েছে।

মৃতরা কোন দেশের নাগরিক তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এ সময় ওই বোটে ৫৫ থেকে ৬০ জন আরোহী ছিলেন। তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলাইমান সোয়লু এ খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, তুরস্কের পূর্ব উপকূলে লেক ভ্যানে ওই বোটটি ডুবে যায়। সিএনএন তুর্ককে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন মিডল ইস্ট মনিটর। মন্ত্রী সোয়লু বলেছেন, এ ঘটনার সঙ্গে জড়িত থাকার দায়ে ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, ওই লেকটি ইরান সীমান্তের কাছে। সেখান থেকে ইউরোপে যাওয়ার জন্য অভিবাসীরা তুরস্কের দিকে পাড়ি জমায়। এর আগে ডিসেম্বরে ওই লেকে একটি বোট ডুবে যায়। এতে মারা যান ৭ জন। উদ্ধার করা হয় ৬৪ জনকে। ইউরোপে অবৈধভাবে যাওয়ার জন্য অভিবাসীদের কাছে তুরস্ক একটি ট্রানজিট পয়েন্ট হয়ে উঠেছে। এসব অভিবাসীর বেশির ভাগই তার নিজের দেশে সহিংসতা অথবা নির্যাতনের কারণে পালিয়ে যান। তাদের ভাগ্য তখন নির্ধারিত হয় পাচারকারীদের ওপর। তারা স্থলভাগে আবার কখনো নৌরুটে জীবনমৃত্যুর সঙ্গে পাল্লা দেন। ফল হিসেবে বেশির ভাগ সময়ই তাদের মৃত্যুর খবর পাওয়া যায়।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।